২০১৬ সালের মধ্যে নৌবাহিনীতে যুক্ত হচ্ছে ২টি সাবমেরিন : প্রধানমন্ত্রী

SHARE

hasina29২০১৬ সালের মধ্যে বাংলাদেশ নৌবাহিনীতে ২টি সাবমেরিন যুক্ত করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার বাংলাদেশ নেভাল একাডেমীর শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন শেষে ক্যাডেটদের এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, এই নৌবাহিনীকে আরো আধুনিকায়ন করা এবং বিশ্বসভায় মর্যাদার সঙ্গে চলবার জন্য যুগোপযোগী করার লক্ষ্যেই আমরা বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন, যুদ্ধ জাহাজ ক্রয়, বিদ্যমান জাহাজগুলোর অপারেশনাল সক্ষমতা বৃদ্ধির জন্য কাজ করছি।

তিনি বলেন, নৌবাহিনীকে আরো শক্তিশালী করার লক্ষ্যে চীনে দুটি অত্যাধুনিক জাহাজ নির্মাণাধীন রয়েছে। আগামী বছরের মাঝেই এগুলো আমাদের বহরে যুক্ত হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের নৌবাহিনী উন্নত বিশ্বের দেশগুলোর মতোই আন্তর্জাতিক জলসীমায়ও নিজেদের টহল বজায় রেখেছে এবং বিশ্বশান্তির জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পতেঙ্গা নেভাল একাডেমীতে পৌঁছান। কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে নতুন কমিশনপ্রাপ্ত সালাম মিডশিপমেন্ট এবং ১০ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারকে ব্যাজ পরিয়ে দেন তিনি। এবার মোট ৭৩ জন কর্মকর্তা কমিশন লাভ করেন।

পরে ক্যাডেটদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং শ্রেষ্ঠ ক্যাডেটদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।