সম্প্রসারিত এলাকার দুটি ওয়ার্ড পরিদর্শনে ডিএনসিসি মেয়র

SHARE

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম আজ সম্প্রসারিত এলাকার দুটি ওয়ার্ড পরিদর্শন করেন। ওয়ার্ড দুটি হচ্ছে তুরাগ এলাকার ৫২ ও ৫৪ নং ওয়ার্ড। সকাল ১০টায় শুরু করে বিকেল ৪টা পর্যন্ত তিনি এই দুটি ওয়ার্ডের কামারপাড়া, তালতলা, নয়নী চালা, রাজাবাড়ী, পাকুরিয়া বাজার, বাদালদিসহ মোট ১০টি পথসভায় যোগদান করেন। এসব এলাকার জনগণ প্রথমবারের মতো মেয়রকে কাছে পেয়ে এলাকার উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। পর্যায়ক্রমে সকল সমস্যার সমাধান করা হবে বলে মেয়র তাদেরকে আশ্বাস প্রদান করেন।

মূলত এই দুটি ওয়ার্ডের অবকাঠামো উন্নয়নকল্পে তিনি এই পরিদর্শন করেন। পথসভায় উপস্থিত জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, ২০১৯-২০ অর্থবছরে সম্প্রসারিত এলাকাসমূহের উন্নয়ন কাজ শুরু হবে। প্রতিটি ওয়ার্ডে প্রশস্ত রাস্তা, ড্রেন, ফুটপাত, কমিউনিটি সেন্টার, খেলার মাঠ, পার্ক, কবরস্থান, বর্জ্য ব্যবস্থাপনার জন্য সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনসহ অন্যান্য অবকাঠামো নির্মাণ করা হবে। নিয়ম অনুযায়ী এসব অবকাঠামো নির্মাণের জন্য জায়গা অধিগ্রহণের প্রয়োজন হতে পারে। এসব অধিগ্রহণের জন্য মেয়র সকলের সহযোগিতা কামনা করেন। মেয়র বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে এখনই এসব অধিগ্রহণের কাজ শুরু করতে হবে।

তিনি বলেন, দীর্ঘ সময়ের কথা মাথায় রেখে সম্প্রসারিত এলাকাসমূহের উন্নয়নের কথা চিন্তা করতে হবে। আগামী ৫০ বছর পরে কী হবে সে কথা বিবেচনায় রেখে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট এলাকার জনগণ ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণের মাধ্যমে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হবে বলে তিনি জানান। পর্যায়ক্রমে সম্প্রসারিত এলাকার অন্যান্য ওয়ার্ডগুলোও মেয়র পরিদর্শন করবেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ আহমেদ, জাহাঙ্গীর হোসেন ও আফসার উদ্দিন খান, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন এম মনজুর হোসেন, প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সেলিম ফকির, প্রধান রাজস্ব কর্মকর্তা আব্দুল হামিদ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।