আরো অনেক কিছু প্রমাণের বাকি : সাকিব

SHARE

গত বিশ্বকাপের পর থেকে গোটা দলই আছে দারুণ ছন্দে। নিজেদের পারফর্মেন্স দিয়ে ‘আমরা আর ছোট দল নয়’ বার্তা দেওয়া হয়েছে অনেকবারই। কিন্তু বাংলাদেশকে এবার অনেকেই পাত্তা দেয়নি সেরা চারে থাকার দৌড়ে। তবে বিশ্বকাপ শুরুর ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হেসেখেলে হারিয়ে দিয়ে আবারও সেই বড় দল হওয়ার বার্তাই দিল বাংলাদেশ। সাকিবের মতে এরচেয়ে ভালো শুরু সম্ভব ছিলনা কোনভাবেই, তবে টাইগারদের প্রমাণের আরো অনেক কিছু রয়েছে এই বিশ্বকাপে।

গত চার বছর ধরেই ওয়ানডেতে বাংলাদেশের পারফরম্যান্স ধারাবাহিকভাবে উঠতির দিকে রয়েছে। ২০১৫ বিশ্বকাপের পর থেকে ৯টি ওয়ানডে সিরিজ জিতেছে তারা। ফাইনালে খেলেছে দু’টি এশিয়া কাপে, ত্রিদেশীয় টুর্নামেন্টে। এবার বিশ্বকাপের ঠিক আগে শিরোপা জিতেছে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে।

সেই ধারাবাহিকতায় এবার জয় এসেছে বিশ্বকাপের প্রথম ম্যাচে। সাকিব বলছেন এটি টাইগারদের অন্যতম সেরা জয়। “এটা আমাদের সেরা জয়ের একটি। এই আসরে আমরা কিছু প্রমাণ করতে চাই। শুরুটা এর চেয়ে ভালো হতে পারতো না। এমন একটা শুরু আমাদের প্রয়োজন ছিল। আমরা দারুন আত্ববিশ্বাস নিয়ে ইংল্যান্ডে এসেছি। ড্রেসিংরুমের সবাই এখন ভীষণ খুশি। তবে তারা জানে কাজ কেবল শুরু হলো।”

সাকিব জানিয়েছেন বিশ্বমঞ্চে এবার দারুণ কিছু করতে মুখিয়ে আছে গোটা বাংলাদেশ দল। দারুন এই শুরুটা তাদের মানসিকভাবে সাহায্য করবে বলে তার বিশ্বাস। “সেটা তো আমরা বলার চেষ্টা করি (বিপজ্জনক দল)। বাকি অন্যরা খুব বেশি ওরকম পাত্তা দেয় না। ওই জায়গাগুলোতেই আমাদের প্রমাণ করার অনেক কিছু আছে। শুরুটা ভালো হলো। আমি মনে করি যে মানসিকভাবে সবাই ভালো একটা অবস্থায় আছে। এভাবে যদি আমরা যেতে পারি, অনেক দূর যাওয়া সম্ভব বলে আমি মনে করি।

গোটা দলের আত্ববিশ্বাসের সাথে যদি এমন পারফর্মেন্স অব্যাহত থাকে তাহলে অনেক কিছুই প্রমান করা যাবে এবারের বিশ্বকাপে, সেটা জানেন সাকিব-মাশরাফিরাও। এখন অপেক্ষা শুধু নিজেদের সেরাটা দিয়ে এগিয়ে যাওয়ার।