মমতাজউদদীনের মৃত্যুতে আমাদের বড় ক্ষতি হয়ে গেল : সেতুমন্ত্রী

SHARE

সদ্যপ্রয়াত ভাষাসৈনিক ও নাট্যজন মমতাজউদদীন আহমদের জানাজা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন তাঁর মৃত্যুতে আমাদের বড় ক্ষতি হয়ে গেল।

আজ সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে সদ্যপ্রয়াত ভাষাসৈনিক ও নাট্যজন মমতাজউদদীন আহমদের জানাজা শেষে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘তিনি (মমতাজউদদীন) ছিলেন অত্যন্ত সাদালাপী। নাট্য আন্দোলনের পথিকৃত। মঞ্চনাটক রচনায় যে পথ তিনি দেখিয়েছেন দেশের নাট্যাঙ্গন তাকে অনুসরণ করবে, অনুকরণ করবে- এটাই আমরা আশা করি।’

তিনি বলেন, ‘তাঁর মৃত্যুতে আমাদের হিউজ লস (বড় ক্ষতি) হয়ে গেল, তিনি ছিলেন একটা বিগ অ্যাসেট। তাঁর মৃত্যুর ক্ষতি সহজে পূরণ হবে না। বিরল প্রতিভার অধিকারী ভাষাসংগ্রামী এই নাট্যকার ব্যক্তিগত জীবনে ছিলেন সাধাসিদে।’

জানাজা শেষে প্রয়াত মমতাজউদদীন আহমদের মরদেহে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান, প্রো ভিসি মুহাম্মদ সামাদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, নাট্যব্যক্তিত্ব মামুনুর রশিদ, রামেন্দু মজুমদার, রহমতুল্লাহ, খায়রুল আলম সবুজ ও সালাউদ্দিন লাভলু সেখানে ছিলেন।