চাপটা তাদের ওপরেই থাকবে : টাইগার কোচ

SHARE

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচের আগে টাইগার কোচ স্টিভ রোডস জানিয়েছেন, চাপটা থাকবে প্রোটিয়াদের ওপরই, টাইগাররা বরং খেলতে নামবে নির্ভার হয়ে। আইসিসিকে দেওয়া সাক্ষাতকারে তিনি এ কথা জানান।

রোডস আরো জানান, প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচটি হবে দারুন চ্যালেঞ্জিং। তার মতে প্রত্যেক প্রতিপক্ষই জানে নিজেদের দিনে বাংলাদেশ যেকোনো কিছু করে ফেলতে পারে।

তিনি বলেন, আমরা নিজেদের দিনে যে কাউকেই হারাতে পারি, সে ক্ষমতা আমাদের অবশ্যই আছে। আমাদের হারানো এবার এতটা সহজ হবে না। এটা দারুন একটা চ্যালেঞ্জ হতে যাচ্ছে।

তবে প্রোটিয়াদের সাথে যে নির্ভার হয়ে খেলতে নামবে টাইগাররা তা জানিয়েই দিয়েছেন তিনি। তিনি মনে করেন, দক্ষিন আফ্রিকা প্রথম ম্যাচ হেরে এমনিতেই চাপের মুখে আছে, তার ওপর আজ ম্যাচটি তাদের জিততেই হবে। সেজন্য তারা অতিরিক্ত চাপ নিয়েই নামবে মাঠে।

রোডস বলেন, তাদের দারুন কিছু ক্রিকেটার রয়েছে। এই ম্যাচটি তাদের জিততেই হবে। চাপটা আমাদের ওপর নয়, বরং তাদের ওপরই থাকবে বেশি।

টাইগার কোচ জানেন বিশ্বকাপের শুরুর ম্যাচে দক্ষিন আফ্রিকাকে হারানোটা কষ্টসাধ্যই হবে। তবে সেটি করতে পারলে দারুন এক ব্যাপার হবে বলে জানান তিনি। বলেন, যদি আমরা শুরুটা ভালো করতে পারি, তাহলে দারুন হয়। ছেলেরা তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে অবশ্যই। তবে নিশ্চিতভাবে বলা যায় ম্যাচটি কঠিন হবে। আমরা নির্ভার হয়েই নামবো।

গত বছর উইন্ডিজ সফরের আগে বাংলাদেশ দলের হেড কোচের দায়িত্ব পান রোডস। এর পর থেকে খেলোয়াড়দের সাথে তার বোঝাপড়াটা হয়েছে দারুন। তার কাজের ধরনে খুশি খেলোয়াড়রাও। এবার বড় মঞ্চে নিজেদের সেরাটা দেখানোর পালা টাইগারদের।