পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের ইফতার পার্টিতে আগত অতিথিদের হেনস্থা

SHARE

খোদ পাকিস্তানেই ইফতারে বাধা। তাও আবার তা করল পাক নিরাপত্তা কর্মীরা। গতকাল শনিবার ইফতার পার্টির আয়োজন করে ইসলামাবাদে অবস্থিত ভারতীয় হাইকমিশন। কিন্তু অনুষ্ঠানে ভারতীয় কূটনীতিক ও অন্যান্য অতিথিরা এলে নিরাপত্তার নাম করে তাদের বিভিন্ন ভাবে হেনস্থা করা হয়। অধিকাংশকেই ইফতার পার্টিতে ঢুকতে বাধা দেওয়া হয় বলেও জানা গেছে।

ভারতীয় হাইকমিশন সূত্রে খবর, পাক নিরাপত্তা কর্মীরা ইফতারে আগত অতিথিদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। তাদের গাড়ি সরিয়ে দেওয়া হয় এবং তাদের অনেককে ফিরে যেতে বাধা দেওয়া হয়।

সূত্র আরো জানায়, গতকাল শনিবার ওই ইফতার পার্টির আয়োজন করা হয় ইসলামাবাদের সেরেনা হোটেলে। ইফতারের সময় দেখা যায় গুটিকয়েক অতিথি সেই পার্টিতে রয়েছেন।

এ ব্যাপারে ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া বলেন, আগত অতিথিদের কাছে ক্ষমাপ্রার্থী। কারণ অতিথিদের নিরাপত্তার কারণ দেখিয়ে হেনস্থা করা হয়েছে। অনেকে ফিরে যেতে বাধ্য হয়েছেন।

উল্লেখ্য, ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনে ইফতার পার্টির এই পরম্পরা ১২ বছর আগে চালু হয়েছিল। চালু করেছিলেন সুইজারল্যান্ডে নিযুক্ত বর্তমান ভারতীয় রাষ্ট্রদূত সিবি জর্জ। তবে পাকিস্তানে ভারতীয় কূটনীতিদের হেনস্থা করার ঘটনা এই প্রথম নয়। বহুবার ভারতীয় কূটনীতিকদের ঘরে বিদ্যুৎ সরবারহ বন্ধ করে দেওয়ার মতো ঘটনাও ঘটেছে। গ্যাসের সংযোগ দিতে অহেতুক দেরি করা হয়েছে। তবে এবার তা ইফতার পার্টি পর্যন্ত গড়াল।
সূত্র : জি নিউজ