ব্লগার ওয়াশিক হত্যা: সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

SHARE

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় তদন্ত কর্মকর্তা সহকারী পুলিশ কমিশনার শাহ মশিউর রহমান সাক্ষ্য দিয়েছেন। আজ মঙ্গলবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে তিনি সাক্ষ্য দেন। পুলিশের এই কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশ পরিদর্শক হিসেবে মামলাটি তদন্ত করেন।

এর আগে গত ২০ মে তিনি সাক্ষ্য দেওয়া শুরু করেন। মঙ্গলবার তার জবানবন্দি শেষ হয়। পরে বিচারক রবিউল আলম আগামী ২০ জুন সাক্ষীকে জেরার করার জন্য দিন ধার্য করেন। এই নিয়ে এ মামলায় ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হলো।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩০ মার্চ সকালে রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ি দীপিকার ঢাল এলাকায় বাসা থেকে বের হয়ে অফিসে যাওয়ার পথে খুন হন ব্লগার ওয়াশিকুর রহমান বাবু। এর পরপরই জনতার সহায়তায় পুলিশ জিকরুল্লাহ ও আরিফুল ইসলাম নামে দুই মাদরাসা ছাত্রকে আটক করে। ওইদিন রাতে বাবুর ভগ্নিপতি মনির হোসেন বাদী হয়ে তেজগাঁও থানায় জিকরুল্লাহ ও আরিফুলসহ চারজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। জিকরুল্লাহ ও আরিফুল আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য।

মামলাটি তদন্ত শেষে ডিবি পুলিশ ওই দুই এবিটি সদস্যসহ আরো তিনজনের বিরুদ্ধে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর অভিযোগপত্র দেন। অন্য তিনজন আসামি হলেন সাইফুল ইসলাম, হাসিব আবদুল্লাহ ও তাহের জুনায়েদ। হাসিব ও জুনায়েদ পলাতক। অন্যদিনজন কারাগারে। ২০১৬ সালের ২০ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।