কিউইদের সামনে লেজে-গোবরে পূর্ণ শক্তির ভারত!

SHARE

৩০ মে বিশ্বকাপের মূল আসর শুরুর আগে চলছে প্রস্তুতি ম্যাচ। আজ নিজেদের ঝালিয়ে নিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে শিরোপার দাবিদার ভারত। কিন্তু ইংল্যান্ডের ব্যাটিং সহায়ক উইকেটে কোহলিদের অবস্থা লেজে-গোবরে করে ছেড়েছে কিউইরা। আগে ব্যাট করতে নেমে মাত্র ১৭৯ রানে গুটিয়ে গেছে ভারত! তারা উইকেটে টিকতে পেরেছে মাত্র ৩৯.২ ওভার।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই রোহিত শর্মা (২) পরিণত হন ট্রেন্ট বোল্টের শিকারে। অপর ওপেনার শিখর ধাওয়ানও ২ রান করে বোল্টের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। বোল্ট আর জিমি নিশামের গতির তোড়ে স্রেফ উড়ে গেছে তারা। অধিনায়ক বিরাট কোহলি ২৪ বলে ১৮ রান করে গ্র্যান্ডহোমের বলে বোল্ড হয়ে যান। লোকেশ রাহুল করেন ৬ রান।

ইনিংসের সর্বোচ্চ ৫০ বলে ৫৪ রান করেন ৮ নম্বরে নামা স্পিনিং অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। এছাড়া আর কোনো হাফ সেঞ্চুরির ইনিংস নেই। হার্দিক পাণ্ডিয়া ৩৭ বলে করেছেন ৩০ রান। এই দুজনের দৌলতে দেড়শ ছাড়ানো স্কোর গড়তে সক্ষম হয় বিরাট কোহলির দল। ৬.২ ওভারে ১ মেডেনসহ ৩৩ রানে ৪ উইকেট নিয়েছেন বোল্ট। মাত্র ২৬ রানে ৩ উইকেট নিয়েছেন মিডিয়াম পেসার জিমি নিশাম।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৮ রানে ১ উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড।