ধর্ষণের অভিযোগে অভিনেতা করণ ওবেরয় গ্রেপ্তার

SHARE

ভারতের টেলি অভিনেতা করণ ওবেরয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। ‘স্বাভিমান’ থেকে ‘ইনসাইড এজ’, বহু টেলি-ধারাবাহিক ও সিরিজে কাজ করেছেন তিনি। পাশাপাশি গায়ক হিসেবেও পরিচিত করণ ওবেরয়। আজ সোমবার তাকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ। শুধু ধর্ষণ নয়, তার বিরুদ্ধে ধর্ষিত নারীকে ব্ল্যাকমেইল করারও অভিযোগ রয়েছে। ইন্ডিয়ান পেনাল কোডের ৩৭৬ ও ৩৮৪ ধারায় করণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে মুম্বাইয়ের ওশিয়ারা পুলিশ স্টেশনে।

ওশিয়ারা পুলিশ স্টেশনের সিনিয়র ইন্সপেক্টর শৈলেশ পাসালওয়ার জানিয়েছেন, ‘একজন নারীর দায়ের করা অভিযোগের ভিত্তিতে আমরা অভিনেতাকে গ্রেপ্তার করেছি। তিনি এই মুহূর্তে পুলিশি কাস্টডিতে রয়েছেন।’ করণের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছে সেটি উদ্ধৃত করে ওশিয়ারার পুলিশ অফিসাররা জানিয়েছেন যে, করণ ওই নারীকে ধর্ষণ করেন এবং পুরো ঘটনাটির ভিডিও রেকর্ডিং করেন। তার পরে তিনি বার বার ওই নারীকে ভিডিওর ব্যাপারটি জানিয়ে ব্ল্যাকমেইল করতে থাকেন।

করণের বিরুদ্ধে অভিযোগ, তিনি ওই ভিডিওটি ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে ধর্ষিত নারীর থেকে টাকা আদায় করার চেষ্টা করেছেন। ১৯৯৫ সালে ‘স্বাভিমান’ ধারাবাহিক দিয়েই টেলিজগতে পা রাখেন তিনি। টেলিভিশনে তার সবচেয়ে উল্লেখযোগ্য কাজ হলো সনি টিভির তুমুল জনপ্রিয় ধারাবাহিক ‘জেসি জ্যায়সি কই নেহি’ ধারাবাহিকে রাঘব চরিত্রে অভিনয়। এখনও তাকে ‘রাঘব’ নামেই ডেকে থাকেন বহু দর্শক।

২০১৭ সালে আমাজন প্রাইমের ওয়েবসিরিজ ‘ইনসাইড এজ’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল তাকে। গায়ক হিসেবেও পরিচিতি রয়েছে করণের। ২০০১ সালে প্রতিষ্ঠিত ইন্ডি পপ ব্য়ান্ড, ‘আ ব্য়ান্ড অফ বয়েজ’-এর সদস্য় তিনি। সম্প্রতি ওই ব্যান্ডের একটি নতুন গানও প্রকাশিত হয়েছে। তবে ওশিয়ারা পুলিশ স্টেশনে যিনি এই অভিযোগ দায়ের করেছেন, তার সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। আন্তর্জাতিক আইন মেনেই নির্যাতিতার নাম-পরিচয় গোপন রেখেছে পুলিশ।