পুলিশের গাফিলতি আছে কি-না খতিয়ে দেখা হবে’

SHARE

পুলিশ সদর দপ্তরের উপমহাপরিদর্শক (ডিআইজি, মিডিয়া অ্যান্ড প্ল্যান) এস এম রুহুল আমিন বলেছেন, নুসরাত হত্যার ঘটনা তদন্তে পুলিশের কোনো গাফিলতি ছিল কি-না তা তদন্ত করে দেখা হচ্ছে। তিনি বুধবার বিকেলে সোনাগাজী সিনিয়র ইসলামিয়া ফাজিল মাদরাসায় ঘটনাস্থল পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

সাংবাদিকদের তদন্তদলপ্রধান বলেন, আমরা তদন্তকাজ শুরু করেছি। আমরা দুই দিন এখানে থাকব এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে কথা বলব। তিনি বলেন, একটি পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন আমরা আইজিপি মহোদয়ের কাছে জমা দিতে পারব বলে আশা করছি। তিনি এক প্রশ্নের উত্তরে বলেন, ওই দিন কারা ওখানে দায়িত্বে ছিলেন, কারা কি ভূমিকা রেখেছেন- তার সবই বিবেচনায় আসবে। সর্বোপরি একটি সঠিক ও বস্তুনিষ্ঠ প্রতিবেদন আমরা পেশ করার চেষ্টা করব।

ডিআইজির নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধিদলে একজন পুলিশ সুপার, দুজন অতিরিক্ত পুলিশ সুপার ও একজন পরিদর্শক ছিলেন। তারা বিকেলে মাদরাসায় ঘটনাস্থল পরিদর্শন করে উত্তর চরচান্দিয়ায় নুসরাতের বাড়িতে যান এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এ সময় তারা নুসরাতের কবর জিয়ারত করেন। পরে তারা আবার ওই মাদরাসায় গিয়ে শিক্ষক ও কর্মচারীদের সাথে কথা বলেন। তদন্তদলটি বৃহস্পতিবারও সংশ্লিষ্টদের সাথে কথা বলবেন বলে জানা গেছে।