গ্যাস-বিদ্যুতের দাম বাড়লে জাপাও আন্দোলনে যাবে

SHARE

babluগ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হলে সরকারের অংশ জাতীয় পার্টিও আন্দোলনে নামবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

শনিবার সকালে রাজধানীর বনানীতে দলের চেয়ারম্যান এইচএম এরশাদের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বাবলু এ হুঁশিয়ারি দেন। আগামী ১ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ সামনে রেখে পার্টির প্রস্তুতি কমিটির ঘোষণা উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিশতি, এমএ হান্নান, অ্যাডভোকেট সালমা ইসলাম, যুগ্ম মহাসচিব রেজাউল করিম ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

জাপা মহাসচিব বলেন, “সরকার গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তুতি নিচ্ছে। দাম বাড়ানো হলে জাতীয় পার্টি ঘরে বসে থাকবে না। যে দিন থেকে থেকে দাম বাড়ানো হবে সেদিন থেকেই জাতীয় পার্টি রাস্তায় নামবে।”

সরকারের খুন গুম অপহরণের দায় জাতীয় পার্টি নেবে না বলে সাফ জানিয়ে দেয় সংসদের এই বিরোধী দল।

বাবলু বলেন, “রাজপথে আন্দোলন করে সরকার পতনে বিশ্বাসী নয় জাতীয় পার্টি। আমরা গণতান্ত্রিক পন্থায় ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী। এ জন্য সংবিধান অনুযায়ী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি।”

তিনি বলেন, “কৌশলগত কারণে আমরা সরকারে আছি। সরকারের পার্টনার হিসেবে নয়। কৌশলটা হলো ৫ জানুয়ারি নির্বাচনের আগে সারাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছিল। সংবিধানকে সমুন্নত রাখার জন্য নির্বাচনে অংশ নিয়েছিলাম। মানুষ সত্যি শান্তি চেয়েছিল। জাতিকে ঐক্যবদ্ধ করতেই আমরা নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু এ জন্য  সরকারের খুন গুম অপহরণের দায় নেবে না জাতীয় পার্টি।”

মন্ত্রিসভায় জাতীয় পার্টির তিনজন সদস্য থাকা সত্ত্বেও তারা পার্টনার নয় কেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “৫০ জনের মন্ত্রিসভায় তিনজন মন্ত্রী থাকা না থাকার মধ্যে তফাৎ নেই।”