সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের বাড়িতে চুরি

SHARE

সিসি ক্যামেরার ফুটেজে স্পষ্ট দেখা যায় টি-শার্ট আর ফুল ছাপ ট্রাউজার পরে এক ব্যক্তি প্রবেশ করে পশ্চিমবঙ্গের সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের বাড়িতে। সে ব্যক্তির মাথার চুল ছোট করে কাটা। পরিপাটি করে ছাঁটা গোঁফ। ডান হাতে উল্কি। দরজা ঠেলে ঘরে ঢুকে কয়েক সেকেন্ড সময় নিয়ে আশপাশ ভাল করে দেখে নিল সে। এরপর সিঁড়ি বেয়ে উঠে গেল ওপরে। ঠিক এক মিনিটের মধ্যেই চুরির সামগ্রী নিয়ে সিঁড়ি বেয়ে নীচে নেমে এল দ্রুত। নিরাপদে আর এক দফা আশপাশ দেখে দরজা ঠেলে শান্ত পায়ে বেরিয়েও গেল নির্দ্বিধায়!

বুধবার সকালে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের যোধপুর পার্কের বাড়িতে এভাবেই হানা দিয়েছিল চোর। মাত্র দু’মিনিটের মধ্যে একটি স্মার্টফোন এবং একটি ব্যাগ হাতিয়ে নিয়ে সে চম্পট দিয়েছে। চুরি যাওয়া ওই ব্যাগে কিছু জিনিস ও জরুরি কাগজপত্র ছিল।

চুরির ঘটনাটি জানিয়ে লেক থানায় অভিযোগ দায়ের করে শীর্ষেন্দুবাবুর পরিবার। ঘটনাস্থল ঘুরে দেখে মামলা রুজু করেছে পুলিশ।

চুরির সময় বাড়িতেই ছিলেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়, স্ত্রী সোনামন ও মেয়ে দেবলীনা। তবে তারা টের পাননি চোরের অস্তিত্ব।

এ বিষয়ে গণমাধ্যমকে শীর্ষেন্দু মুখোপাধ্যায় বলেন, ‘সিঁড়ি বেয়ে উঠে দেবলীনার ঘরে ঢোকে চোর। পাশের ঘরে দরজার বিপরীতে মুখ করে বসে আমি কাগজ পড়ছিলাম। সে নিশ্চয়ই আমাকেও দেখেছে। সিসি ক্যামেরার ছবিতে দেখলাম, মেয়ের ব্যাগ আর ফোন নিয়ে ধীর পায়ে বেরিয়ে গেল চোর।’

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁদের বাড়ির সদর দরজা সাধারণত বন্ধ থাকে। তবে সেদিন সকালে বাড়ির বাইরে গাড়ি ধোয়ার কাজ করছিলেন একজন। সেই কারণে দরজাটা খোলা ছিল। সুযোগ পেয়ে চোর ঢুকেছে।

সিসি ক্যামেরায় উঠে আসা চোরের ফুটেজও তদন্তকারীদের হাতে তুলে দেওয়া হয়েছে। তবে রাত পর্যন্ত এই ঘটনায় কাউকেই পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। তবে পুলিশ জানিয়েছে, ফুটেজে পাওয়া চোরের ছবি নিয়ে তদন্ত শুরু হয়েছে। দ্রুত চোর ধরা পড়বে বলে আশাবাদী পুলিশ।
সূত্র : আনন্দবাজার পত্রিকা।