ধর্ষকদের বিরুদ্ধে লড়ে মেয়েকে উদ্ধার করে প্রশংসিত তিনি

SHARE

দক্ষিণ আফ্রিকায় নকুবঙ্গা ক্যাম্পি নামের এই নারী ‘লায়ন মামা’ হিসেবে পরিচিত। নিজের মেয়েকে ধর্ষণ করতে দেখে তিনজনের একজনকে হত্যা এবং অপর দু’জনকে পিটিয়ে আহত করার পর লায়ন মামা উপাধি পান তিনি।

হত্যা মামলার শুনানির সময় দেশব্যাপী চাঞ্চল্যের সৃষ্টি হয়। তার পরই উঠে আসে, মেয়েকে বাঁচানোর জন্য একজন মা হিসেবে তিনি ঠিক কী ধরনের লড়াই করেছেন। আর সেই ঘটনা ঘটেছে মধ্য রাতে।

বাড়ি থেকে হাফ কিলোমিটার দূরে নিজের মেয়েকে ধর্ষণ করা হচ্ছে বলে খবর পান তিনি। তৎক্ষণাৎ তিনি সেখানে ছুটে গিয়ে মেয়েকে বাঁচানোর পাশাপাশি ধর্ষকদের মোক্ষম জবাব দেয়ার চেষ্টা করেন।

অবশ্য ওই নারী প্রথমে পুলিশকে ফোন করেছিলেন। তবে পুলিশের কাছ থেকে কোনো ধরনের ফলাবর্তন না পেয়ে নিজেই বেরিয়ে পড়েন মেয়েকে রক্ষার জন্য। এমনকি মেয়েকে বাঁচাতে যাওয়ার সময় কাউকেই তিনি পাশে পাননি।

লায়ন মামা বলেন, ওই সময়টা অত্যন্ত ভীতকর ছিল। তবে যেহেতু আমার মেয়ে বিপদের মধ্যে আছে। সে ক্ষেত্রে অন্য কোনো চিন্তা মাথায় আসেনি। ছুটে গেছি ঘটনাস্থলে। আর আমি আগে থেকেই ভেবেছিলাম, মেয়েকে হয়তো জীবিত ফেরত পাব না। কারণ, ধর্ষকরা পরিচিত ছিল। আমার মেয়ে বেঁচে থাকলে তাদের বিরুদ্ধে মামলা হতো, সব প্রকাশ্যে আসতো। সে কারনে তারা আমার মেয়েকে মেরে ফেলবে বলেই ধরে নিয়েছিলাম।

মেয়েকে উদ্ধারের জন্য রান্নাঘর থেকে দা নিয়ে বের হন ওই নারী। ঘটনাস্থলে পৌঁছেই শুরু করেন ছুরিকাঘাত। তবে সেখানে ঠিক কী ঘটেছিল, তা বিস্তারিত বলতে চান না ওই নারী। বর্তমানে তার মেয়ে সুস্থ রয়েছেন।