প্রিয়াঙ্কা গান্ধীর ছবি মোবাইলে জুম করে বিপাকে বিজেপি

SHARE

zoomকী বিড়ম্বনা! দু’বছর আগে ২০১২ সালে ভারতের কর্নাটক বিধানসভাতেই অধিবেশন চলাকালীন মোবাইলে অশ্লীল ভিডিও দেখে ইস্তফা দিতে হয়েছিল তিন বিজেপি মন্ত্রী। আবার শিরোনামে সেই কর্নাটক বিধানসভাই। তবে এবার অশ্লীল ভিডিয়ো নয়, কর্নাটক বিধানসভায় এক বিজেপি বিধায়ক অধিবেশন চলাকালীন সোনিয়া-কন্যা প্রিয়াঙ্কা গান্ধীর ছবি জুম করে দেখছিলেন। ক্যামেরায় সেই ছবি ধরা পড়তেই তৈরি হয়েছে বিতর্ক। বিজেপি বিধায়ক প্রভু চহ্বনের কীর্তিতে বেজায় অস্বস্তিতে বিজেপি শীর্ষ নেতৃত্ব।

বুধবার কর্নাটক বিধায়সভায় আখের দাম বৃদ্ধি নিয়ে একটি জরুরি বিতর্ক চলছিল। ফুটেজে দেখা যায় এরকম একটি গুরুত্বপূর্ণ ইস্যুতে বিতর্কে আদপেই মন ছিল না অউরাদের বিজেপি বিধায়ক প্রভু চহ্বনের। অনেকক্ষণ ধরেই নিজের স্মার্টফোনে মন দিয়ে নেট সার্ফিং করছিলেন। দেখা যায় ইন্টারনেটে আসলে প্রিয়াঙ্কা গান্ধীর নানা মুহূর্তের ছবি জুম করে দেখছিলেন প্রভু। বিজেপি-র জনপ্রতিনিধির ওই কীর্তির ফুটেজ প্রকাশিত হতেই দেশজুড়ে আলোড়ন পড়ে গিয়েছে।

পর্নগেট কেলেঙ্কারির পর বিধানসভায় মোবাইলের ওপর নিষেধাজ্ঞা জারির দাবি করেছিলেন অনেক স্পিকার। কর্নাটক বিধানসভার স্পিকার কাগোডু থিম্মাপ্পা প্রভু চহ্বনের ব্যাপক সমালোচনা করে বলেন, ‘বিধানসভায় মোবাইলের উপর নিষেধাজ্ঞা জারির কথা ভাবা হচ্ছে। সোমবার একটি বৈঠকের পরই এব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে।’ তবে দলীয় বিধায়কের কীর্তিতে বিজেপি কী পদক্ষেপ করবে, তা এখনও জানা যায়নি।

ধরা পড়ে কী বলছেন প্রভু চহ্বন?

৪৪ বছরের ওই বিজেপি বিধায়কের দাবি, তিনি প্রিয়াঙ্কা গান্ধীর ছবি ইচ্ছে করে দেখেননি।। টাইমস অফ ইন্ডিয়া-কে তিনি বলেন, ‘আমি আসলে ফোনে আমার পরিবারের সঙ্গে মোদিজি ও রামদেবের ছবি দেখছিলাম। সেখানেই প্রিয়াঙ্কার ছবি।চোখে পড়ে। ছবির নীচি কী লেখা রয়েছে, তা পড়তেই আমি ছবিটি জুম করি।’