‘সুশৃঙ্খল, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট হয়েছে’

SHARE

ঢাবি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানিয়েছেন, উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা ভোট দিয়েছে। তারা শৃঙ্খলা বজায় রেখে ভোট দিয়েছে এটা বিশ্ববিদ্যালয়ের জন্য দৃষ্টান্ত। গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধা আমি অভিভূত হয়েছি। আমরা তাদের মাধ্যমে উৎসাহিত হচ্ছি।

আজ সোমবার দুপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

ড. আখতারুজ্জামান বলেন, আমাদের শিক্ষার্থীদের শৃঙ্খলাবোধ এবং গণতান্ত্রিক মূল্যবোধ দেখে আমি বিস্মিত হয়েছি। শিক্ষার্থীরা যে ধরনের উদাহরণ রাখল এটি আমাদের নতুন মাত্রায় অনুপ্রেরণা দেয়। এ নির্বাচনের মাধ্যমে আমরা সামনের দিনগুলোতেও গণতান্ত্রিক রীতি-নীতি নতুন মাত্রায় এগিয়ে নেওয়ার অনুপ্রেরণা পাচ্ছি।

এর আগে নানা অনিয়মের অভিযোগ ও চিত্র ‍তুলে ধরে ঢাকা বিশ্বদ্যিালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোট বর্জন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল, কোটা আন্দোলনকারীদের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রজোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোটসহ বিভিন্ন প্যানেল।

প্রসঙ্গত ২৮ বছর পর অনুষ্ঠেয় ডাকসু নির্বাচন শুরু হয় সকাল ৮টায়। বেলা ২টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এতে ৪৩ হাজার ২৫৬ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। মোট ভোটারের মধ্যে ছাত্র ২৬ হাজার ৯৪৪ এবং ছাত্রী ১৬ হাজার ৩১২ জন।