অবৈধ দখলকারীকে প্রশ্রয় দেওয়া হবে না: সাঈদ খোকন

SHARE

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, জনগণের পথচলার সুন্দর পরিবেশ না হওয়া পর্যন্ত হকার উচ্ছেদ কার্যক্রম চলতে থাকবে। তিনি বলেছেন, অবৈধ দখলকারীকে কোনো ধরনের প্রশ্রয় দেওয়া হবে না।

আজ বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ অডিটরিয়ামে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, রমজান মাসে মানবিক কারণে তাদের রাস্তায় ফুটপাতে বসার সুযোগ দেওয়া হয়েছিল। এই সুযোগকে কাজে লাগিয়ে তারা আর ফুটপাত ছাড়ছিল না। তাদের উচ্ছেদের মাধ্যেমে আমরা রাস্তা চলাচল নিরপদ ও নির্বিঘ্ন করতে চাই।

তিনি বলেন, পুরান ঢাকায় সেসব বাড়িতে-কারখানায় ঝূঁকিপূর্ণ ক্যামিকেল পাওয়া যাবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এসব ক্যামিকেল অপসারণের লক্ষ্যে আগামীকাল থেকে আমাদের অভিযান শুরু হচ্ছে।

সভায় আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহম্মাদ ফেরদৌস খান, জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য অধ্যাপক ডা. অরুপ রতন চৌধুরী, মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহিত কামালসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ডিএসসিসির ওয়ার্ড কাউন্সিলরগণ।