ডাকসু নির্বাচনে কোটা আন্দোলনকারীদের প্যানেল ঘোষণা

SHARE

আগামী ১১ মার্চ অনুষ্ঠেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) ও হল সংসদ নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

জানা গেছে, আজ সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন করে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এ সময় পরিষদ ২৫ সদস্যের কেন্দ্রীয় সংসদ ও ১৩ সদস্যের হল সংসদের জন্য আলাদা প্যানেল ঘোষণা করে।

আরো জানা গেছে, ডাকসুতে সহ-সভাপতি (ভিপি) পদে মনোনয়ন পেয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক নুরুল হক নুরকে। আর সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খাঁনকে। এ ছাড়াও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে মনোনয়ন দেওয়া হয়েছে প্লাটফর্মের আরেক যুগ্ম আহবায়ক মো. ফারুক হোসেনকে।

অপরদিকে ডাকসুর শীর্ষ তিন পদে কোটা আন্দোলনকারীদের তিন গুরুত্বপূর্ণ নেতা নির্বাচন করলেও ভোট করছেন না আহবায়ক হাসান আল মামুন।

তা ছাড়াও প্যানেলে সম্পাদক পদে আরো রয়েছেন- মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক কামরুল হাসান, আন্তর্জাতিক সম্পাদক হাবিবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক মামুনুর রশীদ, ছাত্র পরিবহন সম্পাদক রাকিবুল ইসলাম, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে।