কৃষাঙ্গ কিশোরকে গুলি করে হত্যা: ইস্তফা দিলেন ফার্গুসনের সেই পুলিশ কর্মকর্তা

SHARE

darenযুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের ফার্গুসন শহরের সেই পুলিশ কর্মকর্তা ডারেন উইলসন চাকরি থেকে ইস্তফা দিয়েছেন। মাইকেল ব্রাউন নামে নিরস্ত্র কৃষ্ণাঙ্গ কিশোরকে গুলি করে হত্যা করার প্রায় ৪ মাস পর চাকরি থেকে সরে দাঁড়ালেন এই শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা।

ডারেন উইলসনের ইস্তফা দেয়ার ঘোষণা দিয়েছেন তার এক আইনজীবী। ঘোষণায় বলা হয়েছে, স্বেচ্ছায় চাকরি থেকে ইস্তাফা দিয়েছেন ডারেন উইলসন।

৯ আগস্ট ব্রাউনকে হত্যার পর থেকেই প্রশাসনিক ছুটিতে ছিলেন উইলসন। উইলসন চাকরি অব্যাহত রাখলে পুলিশ বিভাগের বিরুদ্ধে সহিংসতা চালানো হবে বলে এর আগে কয়েক দফা হুমকি দেয়া হয়েছে।

এদিকে গত সোমবার ডারান উইলসন আমেরিকার জুরি বোর্ড নির্দোষ বলে ঘোষণা করার জেরে ফার্গুসনসহ যুক্তরাষ্ট্রজুড়ে প্রচণ্ড বিক্ষোভ এবং কোথাও কোথাও সহিংসতা ঘটেছে।

ডারান উইলিয়ামের বিচার দাবি করে বিক্ষোভের সময় শুক্রবার ফার্গুসনে ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ব্রাউন হত্যার বিচারের দাবিতে যুক্তরাষ্ট্রের অনেক শহরেই বিক্ষোভ হয়েছে। বিক্ষোভের মুখে ব্ল্যাক ফ্রাইডের দিনটিতে ফার্গুসনের বিপণী কেন্দ্রগুলো বন্ধ রাখতে বাধ্য হন দোকানিরা।

এ ছাড়া শিকাগো, নিউইয়র্ক, সিয়াটেল এবং উত্তরাঞ্চলীয় ক্যালিফোর্নিয়াতে বিক্ষোভকারীরা নিজেদেরকে শিকল দিয়ে রেলগাড়ির সঙ্গে বেঁধে রাখেন। ক্যালিফোর্নিয়া থেকে অন্তত ১২ বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।