শাহজালাল বিমানবন্দরে ৩০ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক

SHARE

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর রেক্টাম থেকে ৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। এ ঘটনায় আটক করা হয়েছে সৌরভ নামের ওই যাত্রীকে।

শুক্রবার রাতে থাইল্যান্ড থেকে চট্টগ্রাম হয়ে ওই যাত্রী এয়ারওয়েজ ফ্লাইটযোগে ঢাকায় আসেন। জব্দকৃত স্বর্ণের মোট ওজন ৬০০ গ্রাম। যার বাজার মূল্য ৩০ লাখ টাকা।

শনিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম এসব নিশ্চিত করেছেন।

জানা গেছে, যাত্রী সৌরভ থাইল্যান্ড থেকে রিজেন্ট এয়ারওয়েজ ফ্লাইট নং আরএক্স-৭৮৭ যোগে চট্টগ্রাম থেকে ঢাকা আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে যাত্রীকে ডমেস্টিক টার্মিনাল অতিক্রম করে বাইরে বের হওয়ার সময় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি দল তাকে চ্যালেঞ্জ করে। সুনিশ্চিত তথ্য থাকার পরেও জিজ্ঞাসাবাদে যাত্রী স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন। এরপর অধিকতর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে যাত্রী তার রেক্টামে স্বর্ণ বহনের বিষয়টি স্বীকার করেন। এর পর বিশেষ কায়দায় তাকে ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে শুল্ক গোয়ন্দা দল তার রেক্টাম থেকে ছয়টি স্বর্ণবার বের করায়। যাত্রীর নাম সৌরভ মিনা। জব্দ স্বর্ণ ঢাকা কাস্টমস হাউজের মূল্যবান গুদামে জমা দেওয়া হয়েছে এবং যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করে মামলা করা হয়েছে।