‘কাদেরের চাপাবাজিতে আ’লীগের নেতাকর্মীরাও লজ্জা পান’

SHARE

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, তার সকাল-বিকালের চাপাবাজিতে আওয়ামী লীগের নেতাকর্মীরাও লজ্জা পান।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি। বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে ওই সভার আয়োজন করে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ নামে একটি সংগঠন।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে বক্তৃতা করেন- কেন্দ্রীয় নেতা আহমেদ আযম খান, আব্দুস সালাম আজাদ,মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, জাতীয় পার্টির (কাজী জাফর) আহসান হাবিব লিঙ্কন প্রমুখ।

চট্টগ্রামে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রসঙ্গ টেনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ভোটের অধিকার আদায়ের আন্দোলন সফল করতে নেতাকর্মীদের মৃত্যুর মনোভাব নিয়ে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে বাংলাদেশে আর কখনও  কোনো নির্বাচন হবে না। আর ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি না গিয়ে ভুল করেনি। ওই নির্বাচনে শুধু বিএনপি নয় দেশের শতকরা ৯৮ ভাগ লোক ভোট কেন্দ্রে যায়নি।

২০১৪ সালে আওয়ামী লীগ যা করেছে সেটা অপরাধ। তাই আমরা আশা করবো এবং প্রধানমন্ত্রীকে বলবো ভবিষ্যতে এ অপরাধ আর করবেন না।

গয়েশ্বর বলেন, একটি কথা মনে রাখবেন, প্রতিদিন যেমন এক রকম যায় না, তেমনি প্রতিবছরও এক হয় না। সুতরাং ২০১৪ সাল অতিক্রম হয়ে গেছে, তাই আবারও যদি ক্ষমতায় থেকে জনগণের ভোটাধিকার বঞ্চিত করবেন বলে ভেবে থাকেন তাহলে আপনাদের  শেষ পরিণতির জন্য অপেক্ষা করতে হবে।