‘ঈদে মানুষের জানমাল রক্ষায় নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে’

SHARE

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ঈদকে সামনে রেখে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়ায় সড়ক-মহাসড়কে চাঁদাবাজি ও ছিনতাই অনেকটাই কমে এসেছে। তিনি আরো বলেন, ঈদে মানুষের জানমাল রক্ষায় নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দারা তৎপর রয়েছে।

আজ শনিবার রাজধানীর ফার্মগেটে সরকারি বিজ্ঞান কলেজে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জনগন যাতে নির্বিঘ্নে ও সুন্দরভাবে যাতে ঈদ পালন করতে পারে সে লক্ষ্যে নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দারা কাজ করছে।

তিনি বলেন, সারা দেশে রাস্তাঘাটে যাতে যান চলাচল স্বাভাবিক থাকে সে জন্য হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। মলমপার্টি ও ছিনতাইকারী আগের তুলনায় অনেকাংশে কমে গেছে। চাঁদাবাজি ও ছিনতাই যাতে না হয় সে লক্ষ্যে ব্যবস্থা গ্রহণ করেছি। রাস্তাঘাটে চাঁদাবাজি ও ছিনতাই অনেক কমে গেছে, আশা করি আরো কমবে।

বাংলাদেশে নাশকতাকারীরা কোনো ধর্মের নয় দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই যারা নিরাপত্তা বিঘ্ন ঘটায়, তারা মুসলমানের নামে, ইসলামের নামে ঘটায়। তারা আসলে মুসলমান নয়, তারা কোনো ধর্মের লোক নয়। তারা অধর্মকে প্রতিষ্ঠার করার জন্য মানুষ হত্যা করে।