গোল্ডেন ডাক মেরে মাঠে কোহলির ‘পাগলামি’ (ভিডিও)

SHARE

২৪আওয়ার ক্রীড়া ডেস্ক :   ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৪৯ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড গড়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর। আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার নজির গড়েছে বিরাট কোহলি বাহিনী।
বাঙ্গালোরের ব্যাটসম্যানদের স্কোরবোর্ডের দিকে তাকালে যেন মনে হয় এটা একটি মোবাইল নাম্বার। কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পারেননি। লজ্জার রেকর্ডের সঙ্গে আরেকটি কাণ্ড ঘটিয়েছেন অধিনায়ক কোহলি।

এদিন ওপেন করতে নামেন কোহলি। কোনো রান না করেই মানিশ পান্ডের হাতে স্লিপে ক্যাচ দেন এ ডানহাতি ব্যাটসম্যান। ক্যাচটা নিতেই রীতিমতো ঝাঁঝিয়ে ওঠেন বিরাট কোহালি। ব্যাট দিয়ে সপাটে প্যাডে আঘাত করেন। জায়ান্ট স্ক্রিনে তার অভিব্যক্তি দেখে পরিষ্কার বোঝা যাচ্ছিল- স্পষ্টতই তিনি রাগে ফুঁসছেন।

ক্রিজ থেকে বেরোতে বেরোতে সামনে ওপরের দিকে হাত তুলে কী যেন বোঝাতে চাইলেন। আর মাঠ থেকে বেরিয়ে ডাগ আউটে এসেই প্রথমে হেলমেট ও পরে ব্যাটটা ছুঁড়ে ফেলে দেন।

এর পরই ডাকলেন একটু দূরে থাকা চতুর্থ আম্পায়ার শ্রীনিবাসনকে। তাকেও ওপরের দিকে হাত দেখিয়ে কী সব বললেন। দূর থেকে দেখে মনে হল, তার ইশারা ক্লাব হাউসের লোয়ার টিয়ারের দিকে। চতুর্থ আম্পায়ারও তাকে পাল্টা কিছু বোঝানোর চেষ্টা করেন। কিন্তু কোহালিকে দেখে মনে হচ্ছিল না, তাতে তিনি সন্তুষ্ট।

আসলে কোহালি যখন প্রথম বলটা খেলেন, তখনই লোয়ার টিয়ারে উপচে পড়া ভীড়ের মধ্যে সাইট স্ক্রিনের ঠিক ওপরে বেশ কিছু দর্শক চলাফেরা করছিলেন। তাতেই তার মনঃসংযোগ নষ্ট হয় বলে অভিযোগ করেন তিনি।

খেলার শেষে তিনি টিভিতে বলেন, ‘বোলার রান আপ শুরু করতেই সাইট স্ক্রিনের ওপরের গ্যালারিতে একজন দর্শক উঠে দাঁড়িয়ে পড়ে। এতেই মনঃসংযোগ নষ্ট হয়ে যায় আমার।’

বাঙ্গালোর অধিনায়কের অভিযোগ, এখানকার সাইট স্ক্রিন ‘বড্ড ছোট’।

এদিকে কোহলির এমন আচরণের ভিডিও ভাইরাল হয়ে গেছে। তার এমন আচরণের কঠোর সমালোচনা করেছেন অনেকেই। মনঃসংযোগ বিঘ্নিত হলে বল না খেললেই পারতেন কোহলি। আউট হয়ে এতো রাগ দেখানো কেন?