বৃষ্টির কারণে দ্বিতীয় দিন খেলা হলো ৬৯ বল

SHARE
২৪আওয়ার ক্রীড়া ডেস্ক :  বৃষ্টির কারণে জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিন খেলা হলো মাত্র ৬৯ বল। এই ৬৯ বল থেকে ৩৪ রান যোগ করতে পেরেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আর এসময় পাকিস্তানের বোলাররা শিকার করতে পেরেছে ২ উইকেট। অর্থাৎ বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিন শেষে ৯ উইকেটে ২৭৮ রান তুলেছে ক্যারিবীয়রা।
পাকিস্তানের দুই তারকা খেলোয়াড় মিসবাহ-ইউনিসের বিদায়ী টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিন ৮১ ওভারে ৭ উইকেটে ২৪৪ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। রোস্টন চেজ ৬৩, শেন ডাউরিচ ৫৬ রান করে আউট হন। তবে প্রথম দিন শেষে অধিনায়ক জেসন হোল্ডার ৩০ ও স্পিনার দেবেন্দ্র বিশু ২৩ রানে অপরাজিত ছিলেন।
দ্বিতীয় দিনের শুরু থেকে বৃষ্টির তেজ অব্যাহত ছিল। তাই নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি খেলা। পরবর্তীতে প্রায় তিন ঘণ্টা পর শুরু হয় খেলা। ২৩ রান নিয়ে শুরু করে ২৮ রানেই থেমে যান বিশু। তাকে শিকার করার পর আলজারি জোসেফকে শূন্য হাতে ফেরান পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। এই দুইজনকে শিকার করে টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মত পাঁচ বা ততোধিক উইকেট শিকার কৃতিত্ব দেখান আমির। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর টেস্টে এই প্রথমবার ৫ উইকেট নিলেন তিনি।
আমিরের অর্জনের পর ৯২ দশমিক ৩ ওভার পর আবারো বৃষ্টি ও আলো-স্বল্পতার কারণে আবারো বন্ধ হয়ে যায় খেলা। ফলে ৯ উইকেটে ২৭৮ রান তুলে দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ক্যারিয়ারের পঞ্চম হাফ-সেঞ্চুরি তুলে ৫৫ রানে অপরাজিত থাকেন হোল্ডার। তার সঙ্গী শ্যানন গাব্রিয়েল অপরাজিত থাকেন ৪ রানে। ৪১ রানে ৫ উইকেট নিয়েছিলেন আমির।
সংক্ষিপ্ত স্কোর :
ওয়েস্ট ইন্ডিজ : ২৭৮/৯, ৯২.৩ ওভার (চেজ ৬৩, ডউরিচ ৫৬, হোল্ডার ৫৫*, আমির ৫/৪১)।