এটিএম শামসুজ্জামানের ছেলের যাবজ্জীবন

SHARE

বিশিষ্ট চলচ্চিত্র ও টিভি অভিনেতা এটিএম শামসুজ্জামানের এক ছেলে কুশলের হাতে আরেক ছেলে কবির হত্যা মামলার রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল। রায়ে কুশলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়েছে, অনাদায়ে আরো একবছরের বেশি কারাদণ্ড ভোগ করতে হবে তাকে।image_96425_0

রোববার দ্রুত বিচার ট্রাইব্যুনাল একএর বিচারক শাহেদ নূর উদ্দিন যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড এই রায় ঘোষণা করেন।
মামলাটির বিচারকালে ট্রাইব্যুনাল এটিএম শামসুজ্জামানসহ ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন। এরপর আত্মপক্ষ ও যুক্তিতর্কের শুনানি শেষে রায় ঘোষণার জন্য গত ২১ আগস্ট বিচারক রায় ঘোষণার জন্য এই দিন ধার্য করেছিলেন।
২০১২ সালের ১৩ মার্চ এ টি এম শামসুজ্জামানের ঢাকার সূত্রাপুরের দেবেন্দ্র নাথ ঘোষ লেনের বাসায় ছেলে এটিএম খলিকুজ্জামান কুশলের হতে খুন হন ছেলে কবির। বিকাল ২টা ৩০ মিনিট থেকে ২টা ৪৫ মিনিটের মধ্যে এই খুন সংঘটিত হয়। ওইদিনই গ্রেফতার হন কুশল। হত্যাকাণ্ডের পর ওইদিনই এটিএম শামসুজ্জামান নিজে বাদী হয়ে রাত সোয়া আটটার দিকে কুশলের বিরুদ্ধে এই হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ১৪ মার্চ হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দীও দেন কুশল।
সূত্রাপুর থানার উপ-পরিদর্শক মুনিরুল ইসলাম ২০১২ সালের ২৫ জুন কুশলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।২০১২ সালের ৬ ডিসেম্বর কুশলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল। চার্জশিটে মোট ২২ জনকে সাক্ষী করা হয়। ট্রাইব্যুনালে মোট ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।