অর্জুন অ্যাওয়ার্ড পেলেন অশ্বিন

SHARE

ভারতীয় ক্রিকেটে অসাধারণ পারফরমেন্সের সুবাদে অর্জুন অ্যাওয়ার্ড পেলেন অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

শুক্রবার নয়া দিল্লিতে এক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড দেয়া হয়। কিন্তু জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে থাকায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি অশ্বিন।image_96298_0

২০১০ সালে ভারতীয় দলে অভিষেক হয় অশ্বিনের। এরপর থেকে দলের গুরুত্বপূর্ণ সদস্য বনে যান তিনি। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই নিজের পারফরমেন্সের ঝলক দেখান অশ্বিন।

ওয়ানডেতে গেল কয়েক বছরে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেন তিনি। এছাড়া ১৯৩১ সালের পর টেস্টে ভারতের হয়ে দ্রুত ১০০ উইকেট শিকারের কৃতিত্বও দেখান অশ্বিন। সেই সুবাদে অশ্বিনকে অর্জুন অ্যাওয়ার্ড ভূষিত করে ভারতীয় সরকার।

শুক্রবার নয়া দিল্লিতে এক অনুষ্ঠানে অজুর্ন অ্যাওয়ার্ডের পাশাপাশি অন্যান্য পুরস্কারও দেয়া হয়। পুরস্কার প্রদান করেন ভারতের রাষ্ট্রপতি প্রনব মুখার্জি। তবে জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে থাকায় অনুষ্ঠানে যোগ দিতে পারেননি অশ্বিন।

১৯৬১ সালে প্রথমবারের মত চালু হয় অর্জুন অ্যাওয়ার্ড। এখন পর্যন্ত ৪৭ জন ভারতীয় খেলোয়াড় এই অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। আর গেল ছয় বছরে মাত্র একজন খেলোয়াড় এই অ্যাওয়ার্ড পান, তিনি হলেন বিরাট কোহলি। ২০১৩ সালে এই অ্যাওয়ার্ড জিতেন কোহলি।   -ওয়েবসাইট