ধোলাইপাড়ে শিক্ষকদের অবরুদ্ধ করে মারধর

SHARE

1663রাজধানীর ধোলাইপাড়ে ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের জেরে ও তদবির না শোনায় বহিরাগত কয়েকজন দুর্বৃত্ত ধোলাইপাড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ কয়েকজন শিক্ষককে অবরুদ্ধ করে মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাদের প্রধান শিক্ষকের কক্ষে অবরুদ্ধ করা হয়। এ সময় প্রধান শিক্ষক আতাউর রহমানসহ বেশ কয়েকজন শিক্ষক বেধড়ক মারপিটের শিকার হন বলে জানা গেছে।

প্রতিষ্ঠানটির শিক্ষকদের অভিযোগ, বহিরাগতরা সবাই রাজধানী-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এবং বিএনপি নেতা ও ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলামের লোক।

এদিকে পুলিশসহ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবরুদ্ধ শিক্ষকদের উদ্ধার করেন বলে জানা গেছে।

প্রতিষ্ঠানটির সহকারী প্রধান শিক্ষিকা শামীম আরা পারভীন বেবি বলেন, সকালে এমপি বাবলা ও প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলামের লোকজন মিছিল নিয়ে এসে আক্রমণ করেন। এ সময় প্রধান শিক্ষক আতাউর রহমানের গলা চিপে ধরে হত্যার চেষ্টা করা হয়। আমি দৌড়ে আমার কক্ষে প্রবেশ করার চেষ্টা করলে ওই বহিরাগত লোকজন ধাওয়া করে আমাকেসহ আরো কয়েকজন শিক্ষকসহ অবরুদ্ধ করে রাখে। তারাই আবার বাইরে নতুন ম্যানেজিং কমিটির দাবিতে স্লোগান দিচ্ছিল।

বেলা দেড়টা পর্যন্ত এই অবস্থা চলতে তাকে। পরে খবর পেয়ে প্রতিষ্ঠানটির বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম পুলিশসহ উপস্থিত হয়ে তাদের উদ্ধার করেন বলে জানান তিনি।

প্রতিষ্ঠানটি সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানটির নতুন সভাপতি হওয়ার চেষ্টা করছেন সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা ও ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলাম। তাদের কোনো তদবির না শোনায় ক্ষুব্ধ হয়েই এ আক্রমণ।

এ ব্যাপারে শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের জেরে স্কুলে ঝামেলা হচ্ছিল। খবর পেয়ে আমি স্কুলে যাই। তবে শিক্ষকদের অবরুদ্ধ করার খবর আমি জানি না। শিক্ষকরা অভিযোগ করেছেন। ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা ও প্রতিষ্ঠানরটির ম্যানেজিং কমিটির সভাপতি ও সংসদ সদস্য (সংরক্ষিত) অ্যাডভোকেট সানজিদা খানম ঘটনাস্থল উপস্থিত রয়েছেন। পরিস্থিতি তারাই ভালো বলতে পারবেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম বলেন, জাতীয় পার্টির সন্ত্রাসীরা ধোলাইপাড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ কয়েকজন শিক্ষককে অবরুদ্ধ করেছে। তাদের অভিযোগ প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক আতাউর রহমান তাদের কোনো তদবির ও কথা শোনেন না। খবর পেয়ে আমি পুলিশ নিয়ে তাদের উদ্ধার করি। বিষয়টি নিয়ে বাবলা ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বিষয়টি সমাধান করতে চেয়েছেন।

তবে ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা জানান, এখন মিটিংয়ে আছি। পরে কথা হবে।