কালকিনির স্থগিত ২ কেন্দ্রে ভোটগ্রহণ মঙ্গলবার

SHARE

1651ভোট কারচুপির অভিযোগে স্থগিত মাদারীপুরের কালকিনি পৌরসভার দুটি কেন্দ্রে মঙ্গলবার ভোটগ্রহণ হবে। এরই মধ্যে নির্বাচনের প্রয়োজনীয় সামগ্রী ভোট কেন্দ্রে পৌঁছানো হয়েছে। ভোটগ্রহণ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী।

নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজ সরকার দলীয় প্রার্থী এনায়েত হোসেন হাওলাদারের চেয়ে ১১৬০ ভোটে এগিয়ে রয়েছে। এসব কেন্দ্রের ভোটের উপর নির্ভর করছে আগামী পাঁচ বছরের নগরপিতা কে হবেন। তাই তো নিজেদের অবস্থা ধরে রাখতে মরিয়া এই দুই মেয়র প্রার্থী।

রিটার্নিং কর্মকর্তা আলাউদ্দিন মিয়া বলেন, সোমবার দুপুর থেকে স্থগিত দক্ষিণ জোনারদন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাষ্টগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে নির্বাচনে ব্যবহৃত ব্যালট বাক্স, ব্যালট পেপার ও প্রয়োজনী সিল নিয়ে প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তারা উপস্থিত হয়। এরই মধ্যে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে বিজিবির টহলের ব্যবস্থা করেছে। এছাড়া কাল দুই কেন্দ্রে এক প্লাটুন বিজিবি, ৪ জন ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা উপস্থিত থাকবে। সর্বোচ্চ কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর কালকিনি পৌরসভায় ১৭টি ভোটকেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়। এতে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজ পান ৫৬৬১ আর আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ৪৫০১ ভোট। বাকি দুটি ভোট কেন্দ্রে ৩৮৮৩ ভোট রয়েছে। মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূলত এই দুজনের মধ্যে লড়াই হবে হাড্ডাহাড্ডি। এছাড়া এই দুই ওয়ার্ডে সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবে।