আশরাফুলের আপিল শুনানি আজ

SHARE

আট বছরের নিষেধাজ্ঞার বিরুদ্ধে মোহাম্মদ আশরাফুলের  আপিলের প্রথম শুনানি হবে বুধবার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিসিপ্লিনারি প্যানেলে এই শুনানি হওয়ার কথা।image_93212_0

শুধু আশরাফুল একা নন; ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিল করেছে বাদী-বিবাদী তিন পক্ষই আপিল করেছে। ডিসিপ্লিনারি প্যানেল সূত্রে জানা গেছে, আজ হবে প্রাথমিক শুনানি।

বিসিবি ডিসিপ্লিনারি প্যানেলের চেয়ারম্যান সুপ্রীমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ আবদুর রশিদ শুনানিতে সভাপতিত্ব করবেন।

রায়ের বিপক্ষে আশরাফুল ছাড়াও বিপিএলের দল ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ব্যবস্থাপনা পরিচালক শিহাব চৌধুরী ও শ্রীলঙ্কার ক্রিকেটার কৌশল লুকারাচ্চিও আপিল করেছেন এবং বাদী পক্ষ বিসিবি ও আইসিসি।

এদিকে, আপিলের রায়ে সন্তুষ্ট না হলে পরবর্তীতে সুইজারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক ক্রীড়া আদালতেও আপিল করতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন আশরাফুল।

প্রসঙ্গত, গত ১৮ জুন স্পট ফিক্সিংয়ের জন্য গঠিত ট্রাইব্যুনাল রায় ঘোষণা করেছে। স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ৮ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন মোহাম্মদ আশরাফুল। সঙ্গে ১০ লাখ টাকা জরিমানার দণ্ড দেয়া হয়েছে তাকে।