আজ থেকে ট্রেন ও বিআরটিসি বাসের অগ্রিম টিকিট

SHARE

রোববার থেকে পাওয়া যাবে ট্রেন এবং বিআরটিসি বাসের অগ্রিম টিকিট। ঈদ উপলক্ষে ট্রেন এবং বিআরটিসি কর্তৃপক্ষ এ টিকিট বিক্রি শুরু করবেন। প্রতিদিন ট্রেনের ১৮ হাজার টিকিট বিক্রি হবে। আর ২৪ জুলাই থেকে শুরু হবে ঈদ স্পেশাল ট্রেন ও বাস সার্ভিস। প্রতিদিন সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত।image_91156_0

এদিকে ঈদের পর ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে ২৭ জুলাই থেকে। ওই দিন বিক্রি করা হবে ৩১ জুলাইয়ের ফিরতি টিকিট। প্রতিবারের মতো এবারো একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

রেল সূত্র জানায়, ঈদ উপলক্ষে রেলের অগ্রিম টিকিট রোববার থেকে বিক্রি শুরু হবে। বিক্রি চলবে ২৪ জুলাই পর্যন্ত। রোববার বিক্রি হবে ২৪ জুলাইয়ের টিকিট, ২১ জুলাই ২৫ জুলাইয়ের, ২২ জুলাই ২৬ জুলাইয়ের, ২৩ জুলাই ২৭ জুলাইয়ের এবং ২৪ জুলাই ২৮ জুলাইয়ের টিকিট বিক্রি হবে।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি) প্রতিবছরের মতো এবারো ঈদে যাত্রীদের চাহিদা পূরণে অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে রোববার থেকে। আর বিশেষ সার্ভিস শুরু হবে ২৪ জুলাই থেকে। ঈদে বিআরটিসি এসি ও নন-এসি মিলে মোট ৯০০ বাস পরিচালনা করবে।

রোববার দেয়া হবে ২৪ জুলাইয়ের টিকিট। পর্যায়ক্রমে ২৮ অথবা ২৯ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। মতিঝিল, গাজীপুর, জোয়ার সাহারা, উথলী, নারায়ণগঞ্জ, দ্বিতল বাস ডিপো, কল্যাণপুরসহ সাতটি ডিপো থেকে অগ্রিম টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। এ ছাড়া, যাত্রীদের সুবিধার্থে আগামী ২৪ জুলাই ঈদ স্পেশাল সার্ভিস চালু করবে। চলবে ঈদপরবর্তী তিন দিন পর্যন্ত।