খালেদার মামলা বাতিল না হওয়ার সুনির্দিষ্ট কারণ রয়েছে

SHARE

368নাইকো দুর্নীতি মামলায় উচ্চ আদালত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অব্যহতি দিলেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অব্যহতি না দেয়ার পেছনে সুনির্দিষ্ট কারণ রয়েছে বলে মনে করেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল। সোমবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বিচারক আমিনুল ইসলামের বিশেষ আদালত-৯ থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের কাছে তিনি কথা বলেন।

কাজল বলেন, প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) হাইকোর্টে যাওয়ার পর তার মামলা নিয়ে শুনানি হয়। তখন এই মামলার সঙ্গে শেখ হাসিনার সম্পৃক্ততা না থাকায় তাকে মামলা থেকে অব্যহতি দেয়া হয়। তবে খালেদা জিয়ারও হাইকোর্টে আবেদন করেছেন। কিন্তু শুনানিতে মামলার সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ার কারণে তার (খালেদা জিয়া) মামলা চলবে বলে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, হাইকোর্টের নির্দেশে নিম্ন আদালতে খালেদা জিয়াকে হাজির হতে হয়েছে। মামলার পরবর্তী তারিখ ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। ওই দিন এ মামলার চার্জশীট গঠন করা হবে।

প্রসঙ্গত, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী সোমবার নিম্ন আদলতে আত্মসমর্পণ করেন বেগম জিয়া। পরে জামিনের আদেশ দিয়ে শুনানির জন্য পরবর্তী তারিখ ঘোষণা করেন আদালত। এদিকে খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে নিম্ন আদালতে জুড়ে নেয়া হয়েছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা।