সন্ত্রাসীদের কোনো ধর্ম-বর্ণ নেই : প্রধানমন্ত্রী

SHARE

ফ্রান্সের প্যারিসে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাসীরা সন্ত্রাসীই। তাদের কোনো ধর্ম-বর্ণ নেই। কোনো সভ্য 4সমাজে তাদের কোনো স্থান নেই। তিনি বলেন, সন্ত্রাসবাদ ও সহিংস উগ্রবাদের বিরুদ্ধে লড়াইয়ে আমরা একসঙ্গে আছি। সন্ত্রাসবাদ ও সহিংস উগ্রবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের সঙ্গেই কাজ করবে বাংলাদেশ। আজ শনিবার দেশটির প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের কাছে পাঠানো এক শোকবার্তায় শেখ হাসিনা এ কথা বলেছেন।
গতকাল শুক্রবার সন্ধ্যায় ফ্রান্সের রাজধানীতে প্রায় একই সময়ে কয়েকটি স্থানে বোমা হামলা ও বন্দুকধারীদের গুলিতে শতাধিক ব্যক্তি নিহত হন। হামলার পর পুরো ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ; বন্ধ করে দেয়া হয়েছে সীমান্ত। এ হামলার ঘটনায় কয়েকশ ব্যক্তি আহতও হয়েছেন। এর নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বার্তা পাঠান।
প্রধানমন্ত্রী বলেছেন, প্যারিসে ধারাবাহিক সন্ত্রাসী হামলায় অনেক নিরপরাধ ব্যক্তি হতাহতের ঘটনায় আমি মর্মাহত। আমি বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি এবং ফ্রান্সের জনগণ ও সরকারের সঙ্গে সংহতি প্রকাশ করছি। তিনি বলেন, আমি আপনার প্রতি এবং আপনার মাধ্যমে ফ্রান্সের জনগণের প্রতি আমার গভীর শোক প্রকাশ করছি। হতাহত পরিবারের সদস্যদের জন্য আমাদের সমবেদনা। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।