সুষমাকে স্বাগত জানাবে বিএনপি

SHARE

বাংলাদেশে সফরে আসা ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে বিএনপি স্বাগত জানাবে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সুষমা স্বরাজের ঢাকা সফর দুই দেশের সীমান্ত বিরোধ, অভিন্ন পানির ন্যায্য হিস্যাসহ বিভিন্ন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মনে করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।image_87849_0

ফেনীতে গণসংযোগ সফরে যাওয়ার আগে নয়াপল্টনে কার্যালয়ের নিজ চেম্বারে বুধবার সকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, সাবেক সংসদ সদস্য শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু প্রমুখ।

ফখরুল বলেন, “নতুন সরকারের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ ভারতের একজন অভিজ্ঞ রাজনীতিবিদ। তার এই সফরকে আমরা স্বাগত জানাচ্ছি। বাংলাদেশের মানুষের প্রত্যাশা এই সফরের মধ্যমে দিয়ে দুই দেশের দ্বিপক্ষীয় সমস্যা সমাধানের পথে এগিয়ে যাবে।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “ভারতের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয়ী বিজেপির নেতৃত্বাধীন জোট সরকার গঠন করেছে। তারা ক্ষমতায় আসার পর নতুন দৃষ্টিভঙ্গি নিয়ে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়নে দক্ষিণ এশীয় দেশসমূহের আঞ্চলিক সংস্থা সার্ককে শক্তিশালী করতে অগ্রণী ভূমিকা গ্রহণ করেছে। তার অংশ হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভুটান সফর করেছেন। বাংলাদেশে আসছেন পররাষ্ট্রমন্ত্রী। এটা ইতিবাচক।”

তিনি বলেন, “আমরা মনে করি, ভারতের পররাষ্ট্র মন্ত্রীর সফরে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো ঘনিষ্ঠতর হবে।”

সহিংস-নৈরাজ্যকর আন্দোলন করলে খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে – বুধবার সংসদে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল হক সেলিমের দেয়া এই বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “এই সরকারের নির্যাতনের সব মাত্রা ছাড়িয়ে গেছে। আমাদের হাজার হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা ও হাজার হাজার নেতা-কর্মী গ্রেফতার করা হয়েছে। জনগণের ম্যান্ডেট না নিয়ে ক্ষমতায় বসে তারা গণতন্ত্র বিরোধী ফ্যাসিস্ট বক্তব্য রাখছে, যার উত্তর দেয়ার প্রয়োজন নেই।”