সব নদ-নদীর পানি বাড়ছে

SHARE

দেশের সব প্রধান নদ-নদীর পানি বাড়ছে। আগামী ৭২ ঘণ্টায় ব্রহ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা ও মেঘনা নদীর পানি বাড়তে পারে।image_87367_0

পানি উন্নয়ন বোর্ডের বন্যা তথ্য কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ কথা বলা হয়।

পানি উন্নয়ন বোর্ডের ৮৪টি পানি পর্যবেক্ষণ স্টেশনের মধ্যে ৫৫টি স্থানে পানি বৃদ্ধি এবং ২০ স্থানে পানি হ্রাস পেয়েছে। তিনটি স্থানে পানি অপরিবর্তিত রয়েছে এবং ৬টি স্থানের তথ্য পাওয়া যায়নি।

শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে ২৭০ মিলিমিটার, সিরাজগঞ্জে ১৭০.৩ মিলিমিটার, পাবনায় ১৫১ মিলিমিটার, কুমিল্লায় ১১০ মিলিমিটার, নোয়াখালীতে ৭২ মিলিমিটার, নওগাঁয় ৭৫ মিলিমিটার, চট্টগ্রামে ২২৩ মিলিমিটার, পাঁচপুকুরিয়ায় ১৮৬ মিলিমিটার, পটুয়াখালীতে ৭৮ মিলিমিটার, খুলনায় ৯৫ মিলিমিটার, বান্দরবানে ৮৮ মিলিমিটার, রামগড়ে ৭০ মিলিমিটার, বরগুনায় ৬০ মিলিমিটার, ডালিয়ায় ৫৯ মিলিমিটার, সুনামগঞ্জে ৭৫ মিলিমিটার, দুর্গাপুরে ৭৩ মিলিমিটার, নারায়ণহাটে ৯০ মিলিমিটার, লরেরগড়ে ৫০ মিলিমিটার, মহাদেবপুরে ৫৮.৪ মিলিমিটার, কুষ্টিয়ায় ১১১.৪ মিলিমিটার, লামায় ১২৬ মিলিমিটার, রাঙ্গামাটিতে ১৩২ মিলিমিটার, রাজশাহীতে ৫৬ মিলিমিটার, কক্সবাজারে ৯০ মিলিমিটার, বরিশালে ৬৫ মিলিমিটার এবং কুড়িগ্রামে ৪৬.৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।