টেলিফোনের তার ধরে পালাচ্ছে সাপ!

SHARE

snakeএতক্ষণ যার কথা হচ্ছে সে একটি বিশালাকৃতি সাপ। শিকারকে পেঁচিয়ে নিমেষে চূর্ণ করে ফেলা যার কাছে নস্যি। সে-ই এতদিন ছিল গৃহপালিতের দলে! পানির ট্যাঙ্কের মধ্যে তার জীবন যাপন আবদ্ধ ছিল। মালিকের অসাবধানতার সুযোগে খোলা জানলা দিয়ে ‘গৃহসুখ’য়ের বন্দি দশা থেকে নিজেই পালিয়েছে সে। বছর খানেক আগের ব্রিটেনের অ্যাঙ্গলেসির এই অদ্ভুত ঘটনার ছবিতে এখন ছয়লাপ টুইটার।

এই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন রব টেলর নামে এক ব্যক্তি। নর্থ ওয়েলস্ পুলিশের রুরাল ক্রাইম বিভাগে কর্মরত তিনি। সম্প্রতি প্রেসট্যাটনে এই রকম আরও একটি ঘটনার পরিপ্রেক্ষিতে এক বছর আগের এই ছবি পোস্ট করেছেন তিনি। সে সময় নর্থ ওয়েলস্ পুলিশের রুরাল ক্রাইম বিভাগের কর্মীদের সঙ্গে ৩০ মিনিট ধরে খোঁজাখুঁজির পর পাওয়া যায় সেই পোষ্যকে। তার পর মালিকের সঙ্গে নিশ্চিন্তে ঘরে ফেরে সে। মালিকের কাছে সাপ পোষার আইনি অনুমতি থাকায় পুলিশ তার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নিতে পারেনি।

কিন্তু রবের দাবি, “এই ধরনের ভয়ানক পোষ্য বাড়িতে রাখতে হলে মালিককে অনেক বেশি সচেতন হতে হবে। কারণ অন্যান্যদের জন্য এরা ক্ষতিকারক হতে পারে।” সে আর বলতে! ওয়েব দুনিয়াও ছবি দেখে রবকেই সমর্থন করছে। আপনি বাঁচলে তবে না পোষ্যের নাম!