নো টেনশন: ফখরুলের জামিন প্রসঙ্গে প্রধান বিচারপতি

SHARE

fakrul islamবঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাস্থ্য সংক্রান্ত মেডিকেল প্রতিবেদন না আসায় জামিনের বিষয়ে কোন আদেশ দেননি আদালত।

চিকিৎসার জন্য বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি রয়েছেন তিনি। ফখরুলের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করে বুধবারের মধ্যে তার শারীরিক অবস্থার প্রতিবেদন চেয়েছিলেন আদালত।

রাজধানীর পল্টন থানায় পুলিশের দায়ের করা তিন মামলায় ফখরুলের জামিন থাকবে কিনা, সে বিষয়ে সুপ্রীম কোর্টের আপিল বিভাগে বুধবার আদেশ দেবার দিন ধার্য ছিল। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের ‌আপিল বিভাগের বেঞ্চ গত রবিবার এ বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেন।

মেডিকেল প্রতিবেদন না আসায় প্রধান বিচারপতি এ বিষয়ে এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে খোঁজ-খবর নিতে বলেন। জবাবে এটর্নি জেনারেল বলেন, আমি ব্যাপারটা শুনেছি, দেখছি।

এরপর ফখরুল ইসলাম আলমগীরের জামিনের জন্য তার আইনজীবীরা আদেশ চাইলে প্রধান বিচারপতি বলেন, আগামীকাল থেকে সুপ্রিম কোর্টের ছুটি হচ্ছে। আমি দেশের বাইরে যাচ্ছি না। রিপোর্ট আসুক। দেখা যাবে। নো টেনশন।

আদালতে মির্জা ফখরুলের পক্ষে আইনজীবী ছিলেন খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন জয়নাল আবেদীন ও সগির হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

নাশকতার অভিযোগে চলতি বছরের জানুয়ারির ৪ ও ৬ তারিখে পল্টন থানায় মামলা তিনটি দায়ের করে পুলিশ। গত ২১ জুন বিচারপতি মো. রোজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ফখরুল ইসলাম আলমগীরকে ওই তিন মামলায় জামিন দেন।