রাষ্ট্র বধির হলে অন্যায় অত্যাচার বেড়ে যায়: জাফরুল্লাহ চৌধুরী

SHARE

zaforullahরাষ্ট্র যখন বধির হয়ে যায় তখন দেশে অন্যায় অত্যাচার বেড়ে যায় বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা.জাফরুল্লাহ চৌধুরী।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত ‘৩য় রাজনৈতিক শক্তি গড়ে তোলার অগ্রসৈনিক মাহমুদুর রহমান মান্নার মুক্তির দাবিতে’ এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, রাষ্ট্র এবং রাষ্ট্রের কিছু ক্ষমতালোভী ব্যক্তি যখন বধির হয়ে যায় তখন দেশে ন্যায় বিচার বলে কিছু থাকে না অন্যায় অত্যাচার বাড়তে থাকে।

মান্নার মুক্তির মাধ্যমে দেশে একটি সুষ্ঠ রাজনৈতিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে মন্তব্য করে গণস্বাস্থ কেন্দ্রের এই প্রতিষ্ঠাতা বলেন, গণতন্ত্রের স্বার্থে মান্নার মতো একজন সুষ্ঠ রাজনিতীবিদের মুক্তির প্রয়োজন। তাকে জেলে রাখা জাতির সাথে প্রতারণা।

মান্নার মুক্তির ব্যাপারে বিচার বিভাগ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে জানিয়ে তিনি বলেন, আপনারা জাতির বিবেক নিজেদের উদ্যোগেই তার মুক্তির ব্যবস্থা করুন সে যদি অন্যায় করে থাকে তাহলে মুক্তির পরও তো তার বিচার করা যাবে।

তিনি বলেন, তার মতো একজন সুষ্ঠ রাজনীতিবিদ এইভাবে অন্যায় ভাবে জেলে থাকতে পারে না। তাকে জেলে রাখা একটি সুষ্ঠু সমাজের কাজ হতে পারে না। তাই তার মুক্তির জন্য শুধু একটি মানববন্ধন করলে চলবে না, প্রতিদিন কোনো না কোনো কর্মসূচী পালন করতে হবে।

মানববন্ধনে আরো বক্তব্য দেন, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, আয়োজক সংগঠনের উত্তরের সভাপতি শহীদুল্লাহ কায়সার, ও দক্ষিণের সভাপতি আবু বক্কার সিদ্দিকী, হামদে রাব্বী প্রমুখ।