সানির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

SHARE

sunny dewalহিন্দুধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে বলিউড তারকা সানি দেওলের নামে মামলা নথিভুক্ত করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন ভারতের একটি আদালত।

ধর্মীয় অনুভূতি নিয়ে অপমানজনক ভাষায় মন্তব্য করার এই অভিযোগ উঠেছে সানি দেওলের নতুন সিনেমা ‘মহল্লা আশি’র বিরুদ্ধে। চলতি বছরের অক্টোবরে মুক্তিপ্রতীক্ষিত এই ছবির ট্রেলার মুক্তির পর এ অভিযোগ ওঠে।

বিষয়টি উল্লেখ করে সুধীর কুমার ওঝা নামের একজন আইনজীবী বিহারের একটি আদালতে অভিযোগ দায়ের করেন। এ অভিযোগের শুনানি শেষে অতিরিক্ত প্রধান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রামচন্দ্র প্রসাদ ‘মহল্লা আশি’ ছবির পরিচালক চন্দ্র প্রকাশ দ্বিবেদি, রচয়িতা কাশিনাথ সিং ও মুখ্য চরিত্রের অভিনেতাসহ অন্যান্য ভূমিকায় অভিনয় করা শিল্পীদের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করতে পুলিশকে নির্দেশ দেন।

আইনজীবী সুধীর কুমার ওঝা আদালতে দায়ের করা অভিযোগে বলেন, ‘মহল্লা আশি’ ছবির ট্রেলারে এমন আপত্তিকর কিছু শব্দ ব্যবহার করা হয়েছে, যার মাধ্যমে বারানসির ভাবমূর্তি ও সংস্কৃতিকে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে এবং হিন্দুধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত আনা হয়েছে।

আদালতের নির্দেশ অনুযায়ী ওই ছবির কলাকুশলীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ প্রশাসন। তবে এ নিয়ে এখনো সানি দেওল বা ‘মহল্লা আশি’ সিনেমাসংশ্লিষ্টদের কোনো মন্তব্য জানা যায়নি। সূত্র: এনডিটিভি।