বিএনপি এখন লাইফ সাপোর্টে আছে : রেলমন্ত্রী

SHARE

mujibalবিএনপি এখন লাইফ সাপোর্টে আছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া গণআন্দোলন কাকে বলে সেটা বুঝেন না।  সে কারণে বিএনপি এখন লাইফ সাপোর্টে আছে।

তিনি বলেন, বিএনপি এখন দুই ভাগে বিভক্ত।  এক পক্ষে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান নাশকতাকারী বিএনপি-জামায়াতকে লালন পালন করছে।  বিএনপিতে কিছু ভালো নেতা রয়েছেন যারা এসব সমর্থন করেন না। এ কারণে তারা অন্য পক্ষ হয়ে বিএনপি থেকে দূরে সরে যাচ্ছেন।

শনিবার চট্টগ্রাম-নাজিরহাট রুটে বহুল প্রতিক্ষিত ডিজেল ইলেকট্রনিক মাল্টিপল ইউনিট (ডেমু) ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমল কৃষ্ণ ভট্টাচার্য।  বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাংসদ মঈনুদ্দিন খান বাদল, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোজাম্মেল হক।

খালেদা জিয়াকে ‘ব্যর্থ প্রধানমন্ত্রী’ উল্লেখ করে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, খালেদা জিয়া দুইবার প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় থাকলেও রেলওয়ের উন্নয়নে কোন কাজ করেন নি।  কখন কোথায় কীভাবে কাজ করতে হবে তা তিনি জানেন না। তাই তার সময়ে রেলওয়ে ছিল অবহেলিত।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে বিএনপির সময়ের পাহাড় সমান সমস্যার বোঝা মাথায় নিয়ে কাজ শুরু করে।  রেলওয়েকে আলাদা মন্ত্রণালয়ে রূপ দেয়।  রেলের জন্য বিগত সময়ের তুলনায় বেশি বাজেট বরাদ্দ করে।  রেলওয়েকে নিরাপদ, সাশ্রয়ী, আরামদায়ক যোগাযোগ ব্যবস্থায় পরিণত করতে সরকার কাজ করে যাচ্ছে।

ঈদে যাত্রীসেবা:
ঈদের সময় দৈনিক আড়াই লাখ যাত্রী পরিবহন করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, রেলের সীমিত সম্পদের মধ্যেই ঈদের সময় দৈনিক আড়াই লাখ যাত্রী পরিবহনের ব্যবস্থা করা হয়েছে।  যেখানে অন্যান্য সময়ে দৈনিক ১ লাখ ৭০ হাজার যাত্রী পরিবহন করা হয়।

ঈদের সময় কালোবাজারি রোধে ও যাত্রীদের নিরাপত্তা বিধানে রেলওয়ে পুলিশ, ডিআরপি সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করবে বলে জানান তিনি।