ভারতীয় হ্যাকার থাবায় বাংলাদেশ আইসিটি বিভাগ!

SHARE

hackedখেলা শুধু খেলা নয়। খেলা যেমনটা ঐক্য’র প্রতীক। অবার এই খেলাই দারুণ ভাবে বিভক্ত করে সমর্থকদের। বাংলাদেশ ও ভারতের মধ্যে অনুষ্ঠিত সাম্প্রতিক এক দিনের ম্যাচ যেনো সেই তিক্ততার কথাই জানান দিলো আমাদের। ম্যাচে বাংলাদেশের উড়ন্ত সিরিজ জয় ভারতীয় ক্রিকেট সমর্থকদের মনে যে ক্ষত তৈরি করে তার প্রকাশটা এবা তীব্রভাবে প্রকাশ পেলো।
প্রতিশোধ পরায়ণ হয়ে এবার হ্যাক করা হলো বাংলাদেশের আইসিটি বিভাগের অধীন নিবন্ধিত একটি ওয়েব সাইট। নেটদুনিয়ায় ভারতীয় হ্যাকারদের ক্ষমতা দেখাতে এই বিভাগের ‘ফোলোশিপ’ ওয়েব পেজটি হ্যাক করে ভারতীয় হ্যাকার দল H4ck3r007। এই সাইবার হামলার দায় স্বীকার করে সাইটটি জনৈক এক্স জুড়ে দিয়েছে বেশ কিছু কোলাজ কার্টুন। ব্রাক গ্রাউন্ডে ধারভাষ্যের পর বাজছে ভারতের জাতীয় সঙ্গীত ‘বঙ্গে মা তরম’।

আর কার্টুন ছবিতে প্রমাণ করার চেষ্টা করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল কীভাবে ভারতীয় ক্রিকেট দলের কাছে নস্যি। ভারতীয় সিংহের সামনে বাংলাদেশকে বিড়াল অখ্যা দিয়ে আবার জয়ের নায়কদের বুক মেলানোকে কুকরের লড়াই-এম আপত্তিকর মিমিতে সয়লাব হেয়ে আছে আইসিটি বিভাগের সাব ডোমেইনটি (http://fellowship.ictd.gov.bd/admin/index.html)।

হ্যাকিড ওয়েব পেজটিতে ‘খেলার অন্তর্গত শক্তিকে সম্মান কর’ দাবি করে বলা হয়েছে, ভারত বাংলাদেশের বাপ! একটি সিরিজে জয় করে বিশ্ব চ্যাম্পিয়ন হতে চাওয়া হাস্যকর!!

ক্রিকেট রোলস ডট কম লিংক উল্লেখ করে এর নিচেই আরও বলা হয়েছে, “বাংলাদেশে পৃথিবীর মধ্যে এমন একটি দেশ যেখানে বাঘেরা ডাকে মিউ”।

ভারতের সকল হ্যাকারদে পক্ষে সবশেষে লেখা হয়েছে “হিন্দুস্তার জিন্দাবাদ, জয় হিন্দ জয় ভারত”।