৭ লাখ টাকা ঘুষে হাইস্কুলের শিক্ষক!

SHARE

যশোরের চৌগাছায় সাত লাখ টাকা ঘুষের বিনিময়ে একজন শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে একটি স্কুলে তাণ্ডব চালিয়েছে আওয়ামী লীগের কর্মীরা।

সোমবার উপজেলার ধুলিয়ানী সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। 83720_1

এলাকাবাসী জানায়, সম্প্রতি ধুলিয়ানী সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়েগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। নিয়োগের জন্য ৩জন প্রার্থী আবেদন করেন।

অভিযোগ উঠেছে, ২৯ মে নিয়োগ বোর্ড বসিয়ে আবেদনকারীদের মধ্য থেকে ঝিকরগাছা উপজেলার গুলবাকপুর গ্রামের মোতাহার হোসেনকে সাত লাখ টাকার বিনিময়ে নিয়োগ দেন প্রধান শিক্ষক ও স্কুলের সভাপতি।

নিয়োগপ্রাপ্ত মোতাহের হোসেন ধুলিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের অন্যতম নেতা ও স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য শফিকুল ইসলামের ভাগ্নে। সেই সুবাদে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমানের স্ত্রী রোকেয়া রহমান ও স্কুলের প্রধান শিক্ষক মহব্বত হোসেন সাত লাখ টাকা ঘুষ নিয়ে তাকে নিয়োগ দেন।

সোমবার মোতাহার হোসেন স্কুলে যোগদান করেন এবং এ উপলক্ষে ম্যানেজিং কমিটির সদস্যসহ স্কুলের শিক্ষদের ভুরিভোজের আয়োজন করেন।

এ সংবাদ পেয়ে নিয়োগ বঞ্চিত স্থানীয় আওয়ামী লীগ ক্যাডার ঝিকরগাছা উপজেলার ব্যাংদাহ গ্রামের শোয়ায়েব হোসেন সোমবার সকালে ২০/২৫ জন সন্ত্রাসী নিয়ে স্কুলে হামলা চালায়। তারা প্রধান শিক্ষকের উপর চড়াও হয় এবং স্কুল মাঠে বেশ কয়েকটি হাত বোমার বিস্ফোরণ ঘটায়। এসময় ছাত্রছাত্রী ও শিক্ষকরা আতংকিত হয়ে দৌড়াদৌড়ি করেন।

ঘটনার সময় শফিকুল ইসলাকে লক্ষ্য করে সন্ত্রাসীরা কয়েক রাউন্ড গুলি চালালে তিনি অল্পের জন্য প্রানে বেঁচে যান।

ম্যানেজিং কমিটির কয়েকজন সদস্য নাম প্রকাশ না করে বলেন মোতাহারের দেওয়া সাত লাখ টাকার এক টাকাও স্কুল ফান্ডে জমা পড়েনি। প্রধান শিক্ষক ও  স্কুলের সভাপতি পুরো টাকাটাই ভাগাভাগি করে নিয়েছেন।

এদিকে ধুলিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতা জানান, নিয়োগপ্রার্থী মোতাহের হোসেন বিএনপি এবং শোয়ায়েব হোসেন আওয়ামীলীগ করলেও প্রধান শিক্ষক ও সভাপতি নগদ নারায়ণে তুষ্ট হয়ে শোয়ায়েবকে নিয়োগ না দিয়ে মোতাহেরকে নিয়োগ দিয়েছে। এ কারণে ইউনিয়ন  আওয়ামী লীগের নেতাকর্মীরা খুবই ক্ষুব্ধ, যার বহিঃপ্রকাশ ঘটেছে সোমবার।