১১৭ কিলোর মডেল!

SHARE

model117উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি। ওজন ১১৭ কিলোগ্রাম। তিনি টিস হলিডো- আমেরিকার ‘প্লাস সাইজ’ সুপার মডেল। অনুপমের গানের মতো জীবনে তার একটাই স্লোগান, ‘আমাকে আমার মতো থাকতে দাও।’

মডেল মানেই স্লিম-ট্রিম চেহারা হতে হবে- এই ধারণাকে স্ট্রেট ব্যাটে ছক্কা হাঁকিয়েছেন ২৯ বছরের এই মডেল। টিসকে কেউ মোটা বললে তার কিছু যায় আসে না। কারণ মোটা তার কাছে কোনো বিশেষণ নয়। কেবলমাত্র একটি আভিধানিক শব্দ।

তিনি কি জনপ্রিয়?

উত্তর দিচ্ছে সোশ্যাল মিডিয়া। ফেসবুকে তার প্রোফাইলে লাইক এক মিলিয়ন ছাড়িয়েছে। ইনস্টাগ্রামে যেন ভক্তদের ‘সুনামি’, সংখ্যাটা প্রায় আট লক্ষ। ছোট থেকেই লোকে তাকে মোটা বলে। তিনি তাতে খুশি। তার কথায়, ‘‘বাবাও আমার বেঢপ চেহারা নিয়ে ঠাট্টা করতেন। আমি খেতে ভালোবাসি। চকোলেট আমার ফেভারিট। রোগা হওয়ার জন্য কখনও ডায়েট করিনি। এটা আমার দোষ হতে পারে। সকলেরই কোনও না কোনও দোষ থাকে। তবে, আমার দোষটা সকলে সামনাসামনি দেখতে পায় এটা বেশ ভালো একটা ব্যাপার।’’ হলিডো মনে করেন, জীবন এমনিতেই খুব একঘেয়ে। তাই ডায়েট করে বা না খেয়ে নিজেকে কষ্ট দেওয়ার কোনো মানে নেই।

এ হেন টিসের জীবনেও প্রেম আছে। এই চেহারা নিয়েই খুশি তার প্রেমিক নিক। কিন্তু এই চেহারায় মডেলিং? টিসের কাছে এটাই চ্যালেঞ্জ। “প্রত্যেকেই নিজের মতো করে সুন্দর। সৌন্দর্যকে দেখার দৃষ্টিভঙ্গী বদলানো উচিত আমাদের। সুন্দর বা অসুন্দর- প্রত্যেকেরই নিজের মতো করে জায়গা পাওয়া দরকার। তাই সমাজের কাছে আমার এই চেহারায় মডেলিংটাই চ্যালেঞ্জ।”- জানিয়েছেন সুপারমডেল।

অতএব মোটা বলে মনখারাপ করে ঘরের কোণে লুকিয়ে থাকার দিন শেষ। জীবনে নিজের শর্তে বাঁচার রুট ম্যাপ বাতলে দিলেন টিস হলিডো।