গাজীপুর নগর ভবনে ভাঙচুর, আহত ১০

SHARE

gazipur nগাজীপুরে সরকার দলীয় দুই ঠিকাদারের অভ্যন্তরীণ দ্বন্দ্বে নিজেদের মধ্যে মারামারি ও সিটি করপোরেশন ভবনে ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বুধবার দুপুর ১২টার দিকে গাজীপুর সিটি করপোরেশন ভবনে এ ঘটনা ঘটে।

মারামারি থামাতে গিয়ে গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর মো. জান্নাতুর রহমান, শওকত আলম, মহিলা কাউন্সিলর আয়েশা খাতুন ও দুই ঠিকাদারসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

সিটি কাউন্সিলর আজিজুর রহমান শিরিশ ও শওকত আলম জানান, সকাল ১১টার দিকে নগর ভবনের তৃতীয় তলায় ঠিকাদার জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শাহজাহান মিয়া ও ঠিকাদার বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুজ্জামান রিপনের মধ্যে পাওনা টাকা নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে শাহজাহান রিপনকে মারধর করে।

খবর পেয়ে রিপনের ভাই গাজীপুর পৌর ছাত্রলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক মো. আলী লোকজন নিয়ে ঘটনাস্থলে আসে। এ সময় তারা ঠিকাদার শাহজাহানকে মারধর করে।

এ খবর পেয়ে শাহজাহানের লোকজন লাঠিসোঁটা, লোহার রড নিয়ে নগর ভবনের এসে বিভিন্ন রুমে রিপন ও তার ভাই মো. আলীকে খুঁজতে থাকে।

পরে তারা আলী ও রিপনকে মারধর করে। একপর্যায়ে তারা সিটি করপোরেশন ভবনের দ্বিতীয় তলায় ২০১ নম্বর কক্ষের তত্ত্ববধায়ক প্রকৌশলী মো. আকবর হোসেনের টেবিলের কাচ ভাঙচুর করে।

এ সময় তারা নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান কাজলের কক্ষের জানালার কাচ, সহকারী প্রকৌশলী এসএম সামসুর রহমান, শহর পরিকল্পনা বিদ ও প্রকৌশল বিভাগের জানালার কাচ ও বিভিন্ন স্থানে থাকা ফুলের টব ভাঙচুর করে

মারামারি থামাতে গিয়ে ওই তিন কাউন্সিলরসহ কয়েকজন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঠিকাদার রিপন ও আলী দাবি করেন, তারা শাহজাহানের নিকট ৪ লাখ ১৭ হাজার টাকা পান। এ ছাড়া মঙ্গলবার সিটি করপোরেশনের দুই ও তিন নম্বর জোনের সিডিউল ক্রয় করেন। পাওনা টাকা চাইতে গেলে এবং সিডিউর কেনার কারণে শাহজাহানের লোকজন তাদের মারধর করেছে।

এ ব্যাপারে ঠিকাদার শাহজাহানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

খবর পেয়ে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ টঙ্গী থেকে নগর ভবনে ছুটে আসেন।

তিনি জানান, দুই ঠিকাদারের অভ্যন্তরীণ দ্বন্দ্বে এ ঘটনা ঘটেছে। সিটি করপোরেশনের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গাজীপুরের পুলিশ সুপার মুহাম্মদ হারুন অর রশীদ পিপিএম ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান, যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে।