সালাহ উদ্দিনের ফোনের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: মনিরুল

SHARE
monirullবিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ ‘নিখোঁজ’ হওয়ার দুই মাস পর ফোনে তার সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছেন তার স্ত্রী হাসিনা আহমেদ।
মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে হাসিনা আহমেদ সাংবাদিকদের বলেন, ‘সালাহ উদ্দিন আহমেদের সঙ্গে ফোনে দুই ঘণ্টা কথা হয়েছে। তিনি ভারতের মেঘালয় রাজ্যের একটি হাসপাতালে ভর্তি আছেন। দ্রুত তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।’
এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মুখপাত্র ও গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘আমরা সালাহ উদ্দিন আহমেদের পরিবারের পক্ষ থেকে খবর পেয়েছি, তিনি ফোন করেছিলেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’
তিনি আরও জানান, ‘তার পরিবার জানিয়েছে, সালাহ উদ্দিন আহমেদ মেঘালয়ের একটি হাসপাতালে ভর্তি আছেন। আমরা নিশ্চিত হতে চেষ্টা করছি, আসলেই তিনি ফোন করেছেন কিনা। বিষয়টি নিশ্চিত হলে আনুষ্ঠানিকভাবে ওই অঞ্চলের প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হবে।’
প্রসঙ্গত, ১১ মার্চ (বুধবার) সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, মঙ্গলবার (১০ মার্চ) রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তার স্বামীকে উঠিয়ে নিয়ে গেছে।
কিন্তু হাসিনা আহমেদের অভিযোগ অস্বীকার করে দেশের আইন-শৃঙ্খলা বাহিনীগুলো জানায়, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে গ্রেফতার বা আটকের কোনো তথ্য তাদের জানা নেই।
এরপর সালাহ উদ্দিন আহমেদের সন্ধান দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে বিএনপি। বিএনপির পক্ষ থেকে বারবার অভিযোগ করা হয়, সরকারের সিদ্ধান্তেই সালাহ উদ্দিনকে আটক করা হয়েছে। তবে সরকারের বিভিন্ন পর্যায় থেকেও এ অভিযোগ নাকচ করা হয়।
উল্লেখ্য, ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে গত ৩ জানুয়ারি কর্মসূচি ঘোষণা দিয়ে গুলশানে নিজ কার্যালয়ে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখান থেকে ৫ জানুয়ারি সারাদেশে লাগাতার অবরোধ কর্মসূচি ঘোষণা দেন তিনি। এরপর থেকে কর্মসূচিসহ বিভিন্ন বিষয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে দলের অবস্থান জানান দেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।