লাগাতার অবরোধে বুয়েট অচলের হুমকি ছাত্রলীগের

SHARE

52030_Ligবাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে ছাত্রলীগ।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বুয়েটের কেন্দ্রীয় মাঠে এ সমাবেশ শত শত ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। ছাত্রলীগ সভাপতি বদিউজ্জামান সোহাগ, বুয়েট কর্তৃপক্ষকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, বুয়েট ছাত্রদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে হবে।এটা করা  না হলে ছাত্ররা ঘরে ফিরে যাবে না।

ছাত্রলীগ সভাপতি বলেন, আমরা চাইনা এই ইস্যুতে বুয়েট এক দিনের জন্য বন্ধ হোক।যদি হয় তাহলে এর দায়দায়িত্ব বুয়েট কর্তৃপক্ষকেই বহন করতে হবে। ছাত্রলীগ নেতাদের বহিষ্কারের মধ্যদিয়ে বুয়েট কর্তৃপক্ষ সরাসরি জঙ্গিবাদের আশ্রয়-প্রশ্রয়দাতা হিসাবে নিজেদেরকে পরিচিত করে তুলেছে।

যুদ্ধাপরাধী মোহাম্মদ কামারুজ্জামানের পক্ষ নিয়ে মন্তব্যের জের ধরে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলমকে মারধরের অভিযোগে ছাত্রলীগের বুয়েট শাখার সভাপতি শুভ্র জ্যোতি টিকাদার এবং সাধারণ সম্পাদক আবু সাঈদ কনকের ছাত্রত্ব বাতিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার এবং অধ্যাপক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ বলেন, যুদ্ধাপরাধী কামারুজ্জামানের রায় নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিবাদ করায় বুয়েট ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কার করা হয়। এটি অত্যন্ত ন্যাক্কারজনক। অবিলম্বে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে হবে এবং ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে প্রত্যাহার করতে হবে। অন্যথায় ছাত্রলীগ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।