মেয়ের ধর্ষণকারীকে পেটানোয় মাকে খুঁজছে পুলিশ!

SHARE

মালয়েশিয়ার এক মা তার শিশু মেয়ের ধর্ষণকারীকে উলঙ্গ করে জনসম্মুখে চাবুকপেটা করেছিলেন। কিন্তু এ ঘটনায় ওই নারীর বিরুদ্ধে আইন নিজের হাতে তুলে নেয়ার অভিযোগ এনেছে সে দেশের বিচার বিভাগ। তাকে ও তার সঙ্গীদের গ্রেপ্তার করতে হণ্যে হয়ে খুঁজছে পুলিশ।

সম্প্রতি মালয়েশিয়ার উত্তর-পূর্বঞ্চলীয় তাওয়াং গ্রামে দুই যুবক মিলে ১৩ বছরের এক শিশুকে উপর্যুপরি ধর্ষণ করে। এরপর ওই মেয়ের মা প্রতিবেশী image_93781_0.gifকয়েকজনের সহায়তায় ধর্ষকদের একজনকে আটক করে তার হাত পা বেধে ফেলেন। এরপর পোশাক খুলে খোলা আঙ্গিনায় ফেলে তাকে বেত দিয়ে আচ্ছামত পেটান ওই মা। এখন ওই ঘটনার ভিডিও প্রকাশিত হওয়ার পর গোটা এলাকা জুড়ে আলোড়ন তৈরি হয়েছে। নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসনও। তারা এখন ওই প্রতিবাদী মা এবং তার সঙ্গীদের আইনের আওতায় আনার জন্য খুঁজে বেড়াচ্ছে।
এ প্রসঙ্গে মালয়েশিয়ার সহকারি পুলিশ কমিশনার লাই ইয়ং হেং বলেন, ভিডিওটি দেখার পর অভিযুক্ত মা এবং তার সাহায্যকারীদের সনাক্ত করার চেষ্টা করছে পুলিশ। স্থানীয় ‘দা স্টার’ পত্রিকারে কাছে কমিশনার লাই বলেন,‘ওই নারী এবং এলাকার আরো কয়েকজন মিলে ২৮ বছরের ওই যুবকের ওপর শারিরীক নির্যাতন চালান। তারা তার প্যান্ট খুলে তার নিতম্বে বেদম প্রহার করেন। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয় ওই যুবক।  এছাড়া এ ধর্ষণের ঘটনায় জড়িত দ্বিতীয় জনকেও হেনস্থা করেছে এলাকার লোকজন।
তিনি আরো বলেন, ‘জনগণের কখনোই আইন নিজের হাতে তুলে নেয়া উচিত নয়। আমি আশা করছি ওই নারী এবং তার সহযোগীরা আটক হওয়ার আগেই পুলিশের কাছে আত্মসমর্পণ করবেন।
তবে পুলিশ কমিশনারের এই বিবৃতির বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছে মালয়েশিয়ার সোস্যাল মিডিয়া। ধর্ষিতার মায়ের পক্ষ সমর্থন করেছেন দেশটির সিংহভাগ ইউজার। স্টেফেন রিচেজ নামক এক ইউজার তার ফেসবুকে লিখেছেন ‘আমার মেয়ের সঙ্গে কেউ যদি এমন আচরণ করত তবে আমি ওই লোককে প্রকাশ্যে চাবুকপেটা করতাম।’ সিতাস্বিনী নামের একজন ওই মায়ের পক্ষাবলম্বন করে বলেন,‘তিনি সমাজে একটা দৃষ্টান্ত তৈরি করেছেন। এ ঘটনার পর বিকৃত মানষিকতার লোকজন এ ধরণের কাজ করা আগে দুবার চিন্তা করবে।’