ডিসি নিয়োগে আর্থিক লেনদেনের অভিযোগ: সিনিয়র সচিব বললেন, ইটস অ্যা ফেইক নিউজ

SHARE

দেশে রাজনৈতিক প্রেক্ষাপট বদলানোর পর জেলা প্রশাসক (ডিসি) নিয়োগে আর্থিক লেনদেনের তথ্য ছেপেছে একটি সংবাদপত্র। আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) পত্রিকাটিতে ‘আমার 5C হলেই চলবে, স্যার 10C রাখব’ শিরোনামে প্রকাশিত সংবাদটিতে বলা হয়েছে— ডিসি নিয়োগে আর্থিক লেনদেনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান এবং দুই যুগ্ম সচিব ড. জিয়াউদ্দিন আহমেদ ও আলী আযম জড়িত। মোখলেস উর রহমান ও আলী আযমের মধ্যে হোয়াটসঅ্যাপে কথোপকথনের বেশকিছু তথ্যও তুলে ধরা হয় এতে।

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের মোখলেন উর রহমানের দাবি করেন, ইটস অ্যা ফেইক নিউজ। এই অভিযোগের মূল্য নেই।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ সিনিয়র সচিব বলেন, আমার মোবাইল হলো স্যামসাং, ওই প্রত্রিকায় যেটা দেখানো হয়েছে সেটা হলো আইফোন। আইফোন কি আমি ব্যবহার করি? আমি ব্যবহার করি স্যামসাং। উনারা কে কী দেখালো উনাদেরকে জিজ্ঞাসা করেন। আমি এটার কিছুই জানি না।

নিজেকে মধ্যবিত্ত পরিবারের মানুষ উল্লেখ করে মোখলেন উর রহমান বলেন, সরকার আমাকে যে টেলিফোন দিয়েছে সেটাও আমি ব্যবহার করি না। আমার আগের যে নাম্বার সেটাই ব্যবহার করি।

খবরের সত্যতার প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি জবাব দেন, আপনারা স্ট্যান্ডবাজি নিউজ করতে চাইলে এসব প্রশ্ন করতে পারেন। যারা আমাকে চেনেন, তারা জানেন আমি কেমন। ভালোকে ভালো, খারাপকে খারাপ বলবোই। এই প্রশ্ন করার আগে নিজেদের প্রশ্ন করেন, কতদূর যৌক্তিক হচ্ছে আমাকে প্রশ্ন করা।

এই সংবাদের বিষয়ে ব্যবস্থা নিতে ইতোমধ্যে তিনটি পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি। আরও জানালেন, ওয়েবসাইট থেকে খবরটি সরিয়ে ফেলা, পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নিতে তথ্য মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে। প্রেস কাউন্সিল আছে, অন্যান্য নিয়ম-কানুন আছে তারা ব্যবস্থা নিচ্ছে।

মোখলেস উর রহমান বলেন, যারা এ সংবাদ করেছে, তাদের আমরা কতটুকু গুরুত্ব দিবো? একটা রাস্তার লোক অনেক কথা বলেতে পারে, আমি তার পেছনে দৌঁড়াবো? আমরা সরকারের পজিশনে থেকে জনগনের জন্য কাজ করি।