হত্যা মামলায় সালমান-আনিসুল-শাজাহান খান-সাদেক খান গ্রেপ্তার

SHARE

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীর পৃথক থানায় দায়ের করা হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক এমপি শাহজান খান ও সাদেক খানকে গ্রেপ্তার দেখিয়েছেন আদালত।

তাদের মধ্যে সালমান এফ রহমান ও আনিসুল হককে রাজধানীর শেরেবাংলানগর থানা ও তেজগাঁও থানার পৃথক দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ছাড়া শাহজাহান খান ও সাদেক খানকে তেজগাঁও থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুজ্জামানের আদালত তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এরপর তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, গত ৪ আগস্ট কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলাম তেজগাঁও থানাধীন এলাকায় আন্দোলনে যান। এরপর গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় তার ভাই তারিকুল ইসলাম বাদী হয়ে শেখ হাসিনাসহ ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

এই মামলায় সালমান এফ রহমান, আনিসুল হক, শাহজাহান খান ও সাদেক খানকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ ছাড়া গত ৫ আগস্ট সন্ধ্যায় শাহাবুদ্দিন পরিবারের সদস্যদের জন্য খাবার কিনতে বাসা থেকে বের হন। তিনি শেরেবাংলানগর থানার সামনে পশ্চিম আগারগাঁও চৌরাস্তায় এলে গুলিবিদ্ধ হন। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শেরেবাংলানগর থানায় তার বাবা আবুল কালাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার দেখানো হয়েছে।