ফাইনাল দিনে জয় ম্যানইউ-চেলসির

SHARE

প্রিমিয়ার লিগে চলতি মৌসুম ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য মোটেও সুখকর ছিল না। আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগেও কোয়ালিফাই করতে পারেনি এরিক টেন হাগের শিষ্যরা। এমনকি সেরা পাঁচে থাকতে না পেরে ইউরোপা লিগে খেলার সুযোগও হারিয়েছে ম্যানইউ।

তবে প্রিমিয়ার লিগে শেষ দিনে জয় পেয়েছে ম্যানইউ। লিগের ফাইনাল দিনে ব্রাইটনকে ২-০ গোলে হারিয়েছে টেন হাগের শিষ্যরা। আগামী সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এফএ কাপের ফাইনালে মুখোমুখি হওয়ার আগে এই জয় আত্মবিশ্বাস বাড়াতে কাজে দিবে।

এই ম্যাচে ম্যানইউর হয়ে গোল করেছেন দিয়াগো দালত। ম্যাচের ৭৩ মিনিটে গোলটি করেন তিনি। আর ৮৮ মিনিটে ব্যবধান দিগুণ করেন রাসমাস হজল্যান্ড।

এবার টেবিলের অষ্টম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করেছে ম্যানইউ। ৩৮ ম্যাচে তাদের ৬০ পয়েন্ট। প্রিমিয়ার লিগের ইতিহাসে এত কম পয়েন্ট কখনো লিগ শেষ করেনি ম্যানইউ। সমান ৬০ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে ম্যানইউকে পেছনে ফেলে দিয়েছে নিউক্যাসল ইউনাইটেড।

প্রিমিয়ার লিগের শেষ দিনে জয় পেয়েছে চেলসিও। এফসি বোর্নমাউথকে ২-১ গোলে হারিয়েছে ব্লুজরা। এদিন চেলসির হয়ে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার থিয়াগো সিলভা। ম্যাচ শেষে সিলভাকে গার্ড অব অনার দেন সতীর্থরা। চেলসিতে ৪ বছরের ক্যারিয়ার শেষ করে বিদায়ের আগে নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি সিলভাও।

চেলসির হয়ে এই ম্যাচে গোল করেন ময়েসেস কাইসেডো। ইকুয়েডরের রক্ষণশীল এই মিডফিল্ডারের গোলে ১৭ মিনিটে এগিয়ে যায় চেলসি। ৪৮ মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে ব্যবধান ২-০ করেন ব্লুজরা। এর ১ মিনিট পর আত্মঘাতী গোল হজম করে চেলসি। এতে ব্যবধান দাঁড়ায় ২-১।

বাকি সময়ে আর কোনো গোল হওয়ায় ২-১ ব্যবধানেই জয় পায় চেলসি। এতে ৩৮ ম্যাচে চেলসির পয়েন্ট ৬৩। বর্তমানে তারা পয়েন্ট টেবিলের ষষ্ঠস্থানে আছে। আগামী সপ্তাহে এফএ কাপের ফাইনালে ম্যানইউকে যদি ম্যানসিটি হারাতে পারে, তাহলে আগামী বছরের ইউরোপা লিগে কোয়ালিফাই করতে পারবে চেলসি।