এবার মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি পেলেন না সাব্বির

SHARE

আজ বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করেই বৃষ্টি নামলো ঢাকায়। রাজধানীর অতি নিকটে নারায়ণগঞ্জের ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামেও ঝরলো বৃষ্টি। আর তাতেই খানিক বিঘ্নিত হলো আবাহনী আর গাজী গ্রুপ টায়ার্স ক্রিকেট একাডেমির ম্যাচ।

আবাহনীর ইনিংস ভালোয় ভালোয় শেষ হলেও গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি ইনিংসের এক পর্যায়ে বৃষ্টি চলে আসে। তখন গাজী টায়ার্স একাডেমির টার্গেট বেঁধে দেওয়া হয় ৪০ ওভারে ৩১০ রান। কিন্তু আবাহনীর মোসাদ্দেক হোসেন, খালেদ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিনদের সাঁড়াশি বোলিংয়ে ৪০ ওভারে ১৬৩-এর বেশি করতে পারেনি গাজী টায়ার্স একাডেমি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনী আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩৪৩ রানের বড় পুঁজি গড়েছিল। আগের খেলায় ৭১ রানের ইনিংস খেলা আবাহনীর তরুণ ওপেনার সাব্বির হোসেন এদিন শতরানের খুব কাছে পৌঁছে গিয়েছিলেন। মাত্র ২ রানের জন্য পারেননি।

৮০ বলে ৪ ছক্কা আর ১০ বাউন্ডারিতে ৯৮ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে আউট হন সাব্বির। তার ওপেনিং পার্টনার নাইম শেখ ৭ রানে সাজঘরে ফিরলেও অপর দুই তরুণ মাহমুদুল হাসান জয় (১০৫ বলে ৭৩) আর জাকের আলি (৪৮ বলে ৫ ছক্কা ও তিন বাউন্ডারিতে ৭৬) ঝোড়ো ইনিংস উপহার দিলে আবাহনী সাড়ে তিনশোর দোরগোড়ায় পৌঁছে।

জবাবে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি ১৬৩ রানে থেমে যায়। গাজীর তানজিবুল সর্বোচ্চ ৫৮ রান করেন। আবাহনীর পক্ষে অফস্পিনার মোসাদ্দেক ও পেসার খালেদ ৩টি করে উইকেট দখল করেন।

সংক্ষিপ্ত স্কোর
আবাহনী: ৫০ ওভারে ৩৪৩/৭ (নাইম শেখ ৭, সাব্বির হোসেন ৯৮, মাহমুদুল হাসান জয় ৭৩, আফিফ হোসেন ২৯, জাকের আলী ৭৬ অপরাজিত, মোসাদ্দেক হোসেন সৈকত ৫, মোহাম্মদ সাইফউদ্দিন ২৯; ইফতিখার ইফতি ২/৩৯, মারুফ মৃধা ২/৬৫, ইকবাল হাসান ইমন ২/১০৪, শামিম মিয়া ১/৪৪)

গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি: ৪০ ওভারে ১৬৩/৯ (আশিকুর রহমান শিবলী ২৯, ইফতেখার হোসেন ইফতি ০, আশিক জামান ১৫, গাজী তানজিবুল ৫৮, সাঈদ সরকার ২৮; মোসাদ্দেক ৩/১৯, খালেদ ৩/২৩, সাইফউদ্দিন ১/২৮, নাহিদুল ১/১৯, তানভীর ১/৫০

ফল: আবাহনী ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ১৪৬ রানে জয়ী।
ম্যাচসেরা: সাব্বির হোসেন (আবাহনী)।