জনগণ ব্যালটের মাধ্যমে অগ্নিসন্ত্রাসের জবাব দেবে : মেয়র আতিক

SHARE

জনগণ ব্যালটের মাধ্যমে অগ্নিসন্ত্রাসের জবাব দেবে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

আজ রোববার (৭ জানুয়ারি) সকালে উত্তরা রাজউক মডেল কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অগ্নিসন্ত্রাস যারা করছে তারা চায় না সাংবিধানিকভাবে রাষ্ট্র চলুক। কিন্তু জনগণ চায় সংবিধান অনুযায়ী রাষ্ট্র পরিচালিত হবে। পাঁচ বছর পর পর ভোটের মাধ্যমে সর্বোচ্চ গণতান্ত্রিক উপায়ে সরকার গঠিত হবে। জনগণ যাকে ভোটের মাধ্যমে জয়ী করবে সংবিধান অনুযায়ী সে দায়িত্ব গ্রহণ করবে।

ট্রেনে অগ্নিসন্ত্রাসকে অমানবিক ও পৈশাচিক উল্লেখ কওে ডিএনসিসি মেয়র বলেন, বিএনপি, জামায়াতের অগ্নিসন্ত্রাস প্রমাণ করে যারা দেশের স্বাধীনতা চায় না। যারা পাকিস্তানি হানাদার বাহিনীর দোসর তারা এখনো আছে। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। পেট্রোল মেরে, বোমা মেরে, মানুষ খুন করে ভোটের ধারাকে ব্যহত করা যাবে না। জনগণের ভোটে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ইশতেহার ঘোষণা করেছেন জনগণ বিপুল ভোটে নৌকাকে বিজয়ী করবে। আমি বলি নৌকার কোন ব্যাক গিয়ার নাই, নৌকার গিয়ার একটি সেটি হলো উন্নয়নের গিয়ার। আজ ভোটের দিন সবার মধ্যে ঈদের আনন্দের মতো উৎসব। পুরো শহরে পুলিশ বাহিনী নিরবচ্ছিন্ন নিরাপত্তা নিশ্চিত করেছে। সুন্দর আবহাওয়া সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি আপনারা ভোট কেন্দ্রে আসুন, ভোট দিন।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, পাঁচ বছর জাতীয় নির্বাচন হয়। ভোট দেওয়া জনগণের নাগরিক অধিকার। খুব সুন্দর সুশৃঙ্খল ভোটের পরিবেশ বিরাজ করছে। নগরবাসীকে অনুরোধ করবো সবাই ভোট দিন, নাগরিক অধিকার প্রয়োগ করুন। এ বছর ভোটের হার বিগত সময়ের তুলনায় অনেক বেশি হবে।